নোংরা পরিবেশে খাবার বানায় ওয়েলফুড, ভ্রাম্যমাণ আদালতের কাছে হাতেনাতে ধরা

0

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) সাবেক চেয়ারম্যান আবদুচ ছালামের মালিকানাধীন ‘ওয়েল ফুড’ দীর্ঘদিন ধরেই অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টিসহ অন্যান্য খাদ্যপণ্য বানিয়ে আসছিল। এমনকি দেশে-বিদেশে পরিচিত খাদ্যপণ্যের এই ব্রান্ডটির কারখানায় কর্মরত কর্মীদেরও নেই ফিটনেস সার্টিফিকেট। এভাবে দীর্ঘদিন ধরে প্রতিষ্ঠানটি বাজারে পণ্য বিক্রি করে আসছে।

এবার প্রতিষ্ঠানটির আড়ালের খবর বের করে আনলো চট্টগ্রাম সিটি করপোরেশনের ভ্রাম্যমান আদালত।

সোমবার (১৩ ডিসেম্বর) চট্টগ্রাম নগরীর চান্দগাঁওয়ের বিসিক কালুরঘাট শিল্প এলাকায় ওয়েলফুডের কারখানায় অভিযান চালিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের ভ্রাম্যমান আদালত হাতেনাতে প্রমাণ পায়, কারখানায় মিষ্টি ও বেকারিপণ্য উৎপাদন হচ্ছে ধারণাতীত নোংরা পরিবেশে— যা স্বাস্থ্যের পক্ষে খুবই ক্ষতিকর। আদালত প্রমাণ পেয়েছে, সেখানে কর্মরত শ্রমিকদের ফিটনেস সার্টিফিকেটও নেই।

চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে পরিচালিত এই ওয়েলফুডকে বিভিন্ন অভিযোগে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলাও করা হয়েছে।

গত বছরের ৫ ডিসেম্বর কারখানার কেমিক্যালযুক্ত ময়লা পানি তরল বর্জ্য শোধনাগার বা ইটিপি অকার্যকর হওয়ার কারণে ওয়েল ফুড (প্রা.) লিমিটেডকে ৫ লাখ টাকা জরিমানা করে পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চল কার্যালয়।

চট্টগ্রামই শুধু নয়, এর আগে মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য বিক্রির অপরাধে ঢাকা ও সিলেটেও ওয়েলফুডের বিভিন্ন শাখাকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm