নেপাল থেকে পুরস্কার পাচ্ছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড

0

পার্বত্য অঞ্চলের উন্নয়নে জন্য পুরস্কার পাচ্ছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। নেপালভিত্তিক সমন্বিত পর্বত উন্নয়নের আন্তঃসরকারি সংস্থা ‘ইনটারন্যাশনাল সেন্টার ফর ইনটারগ্রেটেড মাউনটেইন ডেভেলপম্যান্ট (আইসিআইএমওডি) এ পুরস্থার দিচ্ছে।

সংস্থাটির মহাপরিচালক ডক্টর ডেভিড মুলডেন গত ২১ নভেম্বর স্বাক্ষরিত চিঠিতে এ পুরস্কার পাওয়ার বিষয়টি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরাকে আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড হিন্দুকুশ হিমালয় অঞ্চলের অন্তর্গত পার্বত্য চট্টগ্রামে বিগত চার দশকের বেশি সময় ধরে গ্রামীন সড়ক, অবকাঠামো নির্মাণ, কৃষি, শিক্ষা, সুপেয় পানি সরবরাহ, স্বাস্থ্য ও স্যানিটেশন, নারীর ক্ষমতায়ন, সৌর বিদ্যুৎ সুবিধাদি প্রদান, বিকল্প জীবিকায়ন, ক্রীড়া ও সংস্কৃতি, পর্যটন উন্নয়ন, বন্যপ্রাণী ও জীব-বৈচিত্র্য সংরক্ষণ ইত্যাদির স্বীকৃতিস্বরূপ ‘আইসিআইএমওডি’ এ মর্যাদাপূর্ণ পুরস্কারের জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডকে মনোনিত করেছে।

এ অর্জনের স্বীকৃতিস্বরূপ পুরস্কার বাবদ মানপত্রসহ ৫,০০০ (পাঁচ হাজার) মার্কিন ডলার দেওয়া হবে। আগামী ৫ ডিসেম্বর আইসিআইএমওডি এর ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে উপস্থিত থেকে পুরস্কারটি গ্রহণ করবেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা।

এই সম্মাননা স্বীকৃতি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড তথা বাংলাদেশের জন্য একটি বিশাল অর্জন। বোর্ডের সকলের নিরলস পরিশ্রমের ফলশ্রুতিতে আজকের এ পুরস্কার। পুরস্কারটি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সামগ্রিক কাজের মান ও গতিকে আরও বেশি উন্নত ও বেগবান করবে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন