নিহতরাও আসামি, বিজিবি-গ্রামবাসী সংঘর্ষের মামলায়

0

জেলার মাটিরাঙ্গায় বিজিবি-গ্রামবাসী সংঘর্ষের ঘটনায় নিহত ৪ জনসহ ১৯ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

৪০ বিজিবি’র হাবিলদার ইসহাক আলী বৃহস্পতিবার (৫ মার্চ) সকালে মাটিরাঙ্গা থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় আরো অজ্ঞাত ৬০-৭০ জনকে আসামি করা হয়েছে।

এদিকে বিজিবি’র মামলার কারণে নিহতদের পরিবার ও স্থানীয় বাসিন্দারা মামলায় হয়রানির আশংকা করছেন।

তারা ঘটনায় প্রকৃত জড়িতদের শাস্তির দাবি জানান। তবে, মাটিরাঙ্গা ঘটনায় এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ ফোর্স।

Yakub Group

নিহতরাও আসামি, বিজিবি-গ্রামবাসী সংঘর্ষের মামলায় 1

এদিকে, বিজিবি-গ্রামবাসী সংঘর্ষের ঘটনায় বিজিবির পক্ষ থেকে মামলার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, ‘পুলিশের কাছে যেহেতু মামলা এসেছে সেটি তদন্ত করে নিষ্পত্তির ব্যবস্থা করা হবে। জনগণকে পুলিশের ওপর আস্থা রাখতে হবে। একটি ঘটনায় একাধিক মামলা হলেও সেটি এক সঙ্গে তদন্তের সুযোগ রয়েছে। তদন্তে যা উদঘাটিত হবে তা দিয়ে মামলার নিষ্পত্তি হবে।’

বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি জেলা পুলিশের অফিসার্স মেস উদ্বোধন শেষে তিনি এসব কথা জানান।

পরে তিনি খাগড়াছড়ি এপিবিএন ও বিশেষায়িত পুলিশ ট্রেনিং সেন্টারে পুলিশের কমান্ডো কোর্সের মহড়া ও উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

এসময় পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক ও খাগড়াছড়ির পুলিশ সুপার আব্দুল আজিজসহ সামরিক বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (৩ মার্চ) জেলার মাটিরাঙ্গা উপজেলার গাজীনগর এলাকায় গাছ পরিবহনে বাধা দেয়াকে কেন্দ্র করে বিজিবি-গ্রামবাসী সংঘর্ষ ঘটে। তাতে এক বিজিবি সদস্য (সিপাহী শাওন) ও ৪ গ্রামবাসী নিহত হন।

নিহতদের মধ্যে ৩ জন একই পরিবারের সদস্য।


এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm