s alam cement
আক্রান্ত
৫১০৯৩
সুস্থ
৩৭১৬৮
মৃত্যু
৫৬৩

নিশিতার প্রথম চাঁটগাইয়া গানে ওঠে এল শরতের ঢাকা

শহীদ মাহমুদ জঙ্গীর কথায় নিশীথ সূর্যর সুর

0

চট্টগ্রামের মেয়ে ক্লোজআপ ওয়ান তারকা নিশিতা বড়ুয়া এবার গাইলেন চট্টগ্রামেরই আরেক সন্তান অসংখ্য জনপ্রিয় গানের গীতিকবি শহীদ মাহমুদ জঙ্গীর কথায়। আর নতুন এই গানের ভাষাটাও থাকছে আঞ্চলিক— চাঁটগাইয়া।

গানের শিরোনাম ‘আহা ভালোবাসা’। এর ভিডিওতেও থাকছে রোমান্টিকতা। এতে ধরা পড়েছে শরতের ঢাকা। শহরের বিভিন্ন লোকেশনে হয়েছে এর দৃশ্যধারণ। গানটির ভিডিওচিত্র নির্মাণ করেছে প্রযোজনা সংস্থা ‘রেনসান ফিল্মস’।

এবার গানের কথায় আসা যাক। এর সুর করেছেন নিশীথ সূর্য। সংগীতায়োজনে আছেন মীর মাসুম।

রোববার (১৪ ফেব্রুয়ারি) গানচিত্রটি সুরকারের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে।

চট্টগ্রামের ভাষায় লেখা গানটির বিষয়ে নিশিতা বড়ুয়া বলেন, ‘এর আগেও বেশ কিছু কাভার করলেও এটি আমার জীবনে প্রথম চট্টগ্রামের আঞ্চলিক গান। এছাড়া এটা লিখেছেন প্রবাদপ্রতিম গীতিকবি শহীদ মাহমুদ জঙ্গী ভাই। তার লেখা এই গানটি আমার জন্য বেশ সম্মান ও আনন্দের।’

Din Mohammed Convention Hall

নতুন গান প্রসঙ্গে শহীদ মাহমুদ জঙ্গী বলেন, ‘নতুনদের মধ্যে নিশিতা বড়ুয়ার গায়কী আমার ভালো লাগে। তিনি চট্টগ্রামের মেয়ে হওয়ায়, সেটাকে মাথায় রেখে গানের কথামালা লিখে নিশীথ সূর্যর কাছে সুর করতে পাঠাই। সব মিলিয়ে আমার নিজেরই গানটি বেশ ভালো লেগেছে।’

প্রসঙ্গত, গীতিকবি শহীদ মাহমুদ জঙ্গী বাংলা ব্যান্ড সংগীতে প্রথম চাঁটগাইয়া গান ও প্রথম আঞ্চলিক ব্লুজ গান লিখেছেন। তার লেখা জনপ্রিয় সৃষ্টির মধ্যে রয়েছে— হৃদয় কাদামাটির কোনও মূর্তি নয়, একদিন ঘুম ভাঙা শহরে, আজ যে শিশু পৃথিবীর আলোয় এসেছে, সময় যেন কাটে না, আমি ভুলে যাই তুমি আমার নও, চায়ের কাপে পরিচয়, কী জানি কী একদিন ছিল, যতীন স্যারের ক্লাসেসহ আরও নানা জনপ্রিয় গান।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm