নিবন্ধন না থাকায় ২ ডায়াগনস্টিক সেন্টার বন্ধ কাপ্তাইয়ে

নিবন্ধন না থাকায় রাঙামাটির কাপ্তাইয়ের দুই ডায়াগনস্টিক সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

নিবন্ধনের নবায়ন না থাকায় বরইছড়ি সদরের মেনকা প্যাথলজি এবং নিবন্ধনবিহীন বারোগনিয়া গেট সংলগ্ন কর্ণফুলী প্যাথলজিকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

বুধবার (৩১ আগস্ট) সকাল থেকে উপজেলা স্বাস্থ্য বিভাগ কাপ্তাই উপজেলার নতুন বাজার, বরইছড়ি সদর ও লিচুবাগান এলাকার বিভিন্ন বেসরকারি হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার ও প্যাথলজিতে অভিযান চালানো হয়।

এছাড়া অভিযান পরিচালনার সময় কাপ্তাই নতুনবাজার হিলভিউ ডায়াগনস্টিক সেন্টারকে লাইন্সেস নবায়নের জন্য দু’সপ্তাহ সময় দেওয়া হয়। একইসঙ্গে কাপ্তাই ডায়াগনস্টিক সেন্টারকে সেবার মান বাড়ানোর নিদের্শনা দেওয়া হয়।

অভিযান পরিচালনা করেন কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ওমর ফারুক রনি ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. ইলিয়াস।

Yakub Group

আরএমও ডা. ওমর ফারুক জানান, কাপ্তাইয়ে চারটি বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার ও একটি বেসরকারি হাসপাতাল রয়েছে নিবন্ধিত। যার মধ্যে বেসরকারি হাসপাতালটির সব কাগজ ঠিক রয়েছে। আর চার ডায়াগনস্টিক সেন্টারের মধ্যে একটি শুধু চলতি বছরে নিবন্ধন নবায়ন করেনি। সেটিকে আমরা দু’সপ্তাহের সময় দিয়েছি। আর একটি ২০১৭-১৮ সালের পর থেকে নবায়ন করেনি নিবন্ধন। সেটিকে বন্ধ করে দেওয়া হয়েছে এবং নিবন্ধন ছাড়াই বায়োগনিয়া এলাকায় কর্ণফুলী প্যাথলজি পরিচালনা করায় সেটি বন্ধ করে দিয়েছি।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm