s alam cement
আক্রান্ত
৫৫৯৮১
সুস্থ
৪৭৮৬৭
মৃত্যু
৬৫৭

নারী উদ্যোক্তাদের ৯% সুদে এসএমই ঋণ দেবে ট্রাস্ট ব্যাংক

0

নারী উদ্যোক্তাদের ব্যবসা বাণিজ্যে আগ্রহী করে তুলতে এসএমই লোন খাতে সরল সুদে ৯ শতাংশ হারে ঋণ দেবে ট্রাস্ট ব্যাংক। শনিবার (৩ আগস্ট) এসএমই লোন ‘এ্যাপ্লিকেশান প্রসিডিউর ফর উইম্যান এন্ট্রাপ্রিনিয়ার্স’ শীর্ষক সেমিনারে এ ঘোষণা দেন ট্রাস্ট ব্যাংক সেনানিবাস শাখার ভিপি ও ব্যবস্থাপক মো. সাব্বির ইরশাদ। আগ্রাবাদে উইম্যান চেম্বারের কনফারেন্স হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

উইম্যান চেম্বারের সভাপতি মনেয়ারা হাকিম আলীর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য সাবিহা নাহার আলম। প্রধান আলোচক ছিলেন ট্রাস্ট ব্যাংক সেনানিবাস শাখার ভিপি ও ব্যবস্থাপক মো. সাব্বির ইরশাদ।

প্রধান আলোচক তার বক্তব্যে ট্রাস্ট ব্যাংকের এসএমই প্রোডাক্ট সম্পর্কে নানান দিক তুলে ধরেন এবং উপস্থিত নারী উদ্যোক্তাদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। এছাড়াও তিনি এসএমই লোনের ক্ষেত্রে ৯ শতাংশ সুদের হার নিশ্চিত করেন।

প্রধান অতিথির বক্তব্যে সাবিহা নাহার বেগম বলেন, ট্রাস্ট ব্যাংক বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত ব্যাংক। ইতোমধ্যে তারা জনগণের আস্থা অর্জন করতে সমর্থ হয়েছে। আশা করি আমাদের নারী উদ্যোক্তারা এ ব্যাংকে ব্যাংকিংয়ের মাধ্যমে সহযোগিতা পাবে।

সভাপতির বক্তব্যে মনোয়ারা হাকিম আলী বলেন, ট্রাস্ট ব্যাংক যেহেতু সেনা কল্যাণ সংস্থার ব্যাংক। তাই তুলনামূলকভাবে আমরা এ ব্যাংকের সেবা অনেক বেশী পাবো। তিনি আরো বলেন এক সময়ে উদ্যোক্তাদের ব্যাংকের দ্বারে দ্বারে যেতে হতো ঋণের জন্য। এখন ব্যাংক আমাদের কাছে এসে ঋণ প্রদানের প্রস্তাব দেন। এটা শুধুমাত্র নারী উদ্যোক্তাদের প্রতি সরকারের ইতিবাচক দৃষ্টিভঙ্গীর কারণেই সম্ভব হয়েছে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্টির প্রাক্তন ভাইস-প্রেসিডেন্ট জেসমিন আক্তার। উপস্থিত ছিলেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালকমণ্ডলী ও সদস্যবৃন্দ এবং ট্রাস্ট ব্যাংক চট্টগ্রাম সেনানিবাস শাখার এভিপি এজি সিদ্দিকী, এফএভিপি লিটন কান্তি নাথ, সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো. জুয়েলুর রহমান, প্রিন্সিপাল অফিসার মো. আবু রিয়াজ কাসেদ চৌধুরী এবং চট্টগ্রাম অঞ্চলের নারী উদ্যোক্তাবৃন্দ।

Din Mohammed Convention Hall

এসসি/এএইচ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm