s alam cement
আক্রান্ত
৫১৩৯০
সুস্থ
৩৭২৭৭
মৃত্যু
৫৬৮

নামের মিলে সাজা ভোগকারী হাছিনার মিললো মুক্তি

0

নামের মিলের কারণে চট্টগ্রাম কারাগারে সাজা ভোগকারী হাছিনা বেগমকে মুক্তির আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (৪ মে) দুপুর ১২টায় চট্টগ্রামের অতিরিক্ত মহানগর দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক শরীফুল আলম ভূঁঞার ভার্চুয়াল আদালত হাছিনা বেগমকে মুক্তির আদেশ দেন।

কারাগারে থাকা হাছিনা বেগমের বাড়ি কক্সবাজারের টেকনাফ থানার পৌরসভার চৌধুরী পাড়ায়। তিনি হামিদ হোছনের স্ত্রী। সাজাপ্রাপ্ত আসামি হাসিনা আক্তারও একই এলাকার ইসমাইল হাজি বাড়ির হামিদ হোসেনের স্ত্রী।

আদালত সূত্রে জানা গেছে, দুই সন্তানসহ হাসিনা আক্তার নামের এক নারী ২০১৭ সালের ২৪ ফেব্রুয়ারি চট্টগ্রাম নগরের কর্ণফুলী থানার একটি মাদক মামলায় গ্রেফতার হয়ে কারাগারে যান। একই বছর ২৭ নভেম্বর হাইকোর্ট থেকে জামিন পান তিনি।

এরপর ২০১৯ সালের ১ জুলাই চট্টগ্রাম অতিরিক্ত মহানগর পঞ্চম আদালতের বিচারক জান্নাতুল ফেরদাউস চৌধুরী ওই মামলায় হাসিনা আক্তারকে ৬ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানার আদেশ দেন। জরিমানা অনাদায়ে আরও একমাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

২০১৯ সালের ১৬ ডিসেম্বর টেকনাফ থানা পুলিশ তাকে তার বাড়ি থেকে প্রেফতার করে কারাগারে প্রেরণ করেন। তখন থেকে তিনি কারাগারে আছেন।

হাছিনা বেগমের আইনজীবী এডভোকেট গোলাম মাওলা মুরাদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেম, ‘মাদকের মামলায় ৬ বছর সাজার আদেশ হয়েছিল হাসিনা আক্তারের। তার জায়গায় ১ বছর ৪ মাস ২০ দিন ধরে সেই সাজা খাটছেন হাছিনা বেগম। সাজাপ্রাপ্ত আসামির নামের প্রথম অংশ ও স্বামীর নামের সঙ্গে মিল। তবে অপরাধীর নামের সঙ্গে মিল থাকলেও বাবা-মায়ের নামের সঙ্গে রয়েছে অমিল। এ বিষয়টি আদালতের নজরে আনলে সব যাচাই-বাছাই শেষে হাছিনা বেগমকে মুক্তির আদেশ দেয়া হয়।’

Din Mohammed Convention Hall

আইএমই/এমএফও

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm