s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

নামাজের ধরন ‘পছন্দ নয়’, চট্টগ্রামের মাদ্রাসাছাত্র বরিশালের ইমামের হাত কেটে নিল

0

নামাজের নিয়ম ‘পছন্দ’ না হওয়ায় চট্টগ্রামের এক মাদ্রাসার ছাত্র ক্ষুব্ধ হয়ে বরিশালের একটি মসজিদের ইমামের হাত কেটে ফেলেছেন।

জানা গেছে, বরিশালের বাবুগঞ্জ উপজেলায় মসজিদটিতে ‘এতেকাফ’ করার অনুরোধ উপেক্ষা এবং ইমামের নামাজ পড়ার নিয়ম পছন্দ না হওয়ায় ইমাম মাওলানা ইয়াকুব আলীকে কুপিয়ে এক হাত বিচ্ছিন্ন এবং আরেক হাতের দুইটি আঙ্গুল কেটে ফেলেছেন স্থানীয় যুবক বাবুল মাঝি।

শুক্রবার (১২ নভেম্বর) এশার নামাজের পরে বরিশালের বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়নের পশ্চিম ইসলামপুর বায়তুন নূর জামে মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত যুবক বাবুল মাঝি চট্টগ্রামের রাঙ্গুনিয়ার একটি মাদ্রাসা থেকে আলিম পাস করেন। সম্প্রতি তিনি নিজের বাড়িতে ফিরে এসেছেন। তিনি বাবুগঞ্জ উপজেলার পশ্চিম ইসলামপুরের হারুন মাঝির ছেলে।

ইমাম মাওলানা ইয়াকুব আলী ও হামলাকারী বাবলু মাঝি দুজনই পাশাপাশি গ্রামের বাসিন্দা।

এদিকে আশঙ্কাজনক অবস্থায় ইমাম মাওলানা ইয়াকুব আলীকে উদ্ধার করে প্রথমে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে সড়কপথে ঢাকায় পাঠানো হয়েছে।

বরিশালের অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান হোসেন জানান অভিযুক্ত হামলাকারী বাবলু মাঝিকে রাত ১১টায় গ্রেপ্তার করা হয়।

বরিশালের অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান হোসেন স্থানীয়দের বরাত দিয়ে বলেন, ‘৪-৫ দিন আগে অভিযুক্ত বাবলু মাঝি মসজিদে এতেকাফের জন্য ইমামের কাছে অনুরোধ করেছিল। কিন্তু ইমাম তাতে রাজি হননি। তাছাড়া এই ইমামের নামাজ পড়ানো হয় না বলে তিনি অভিযোগ করতেন। এই নিয়ে ক্ষিপ্ত ছিলেন ওই যুবক। সর্বশেষ মসজিদে থাকতে না দেয়ার কারণে এই হামলার ঘটরা ঘটে।’

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm