আক্রান্ত
১৪৯৯১
সুস্থ
৩০৬১
মৃত্যু
২৪০

নামমাত্র সুদে ঋণ পাবে বিদেশফেরত কর্মী ও করোনায় মৃত প্রবাসীর পরিবার

0

সরকারের দেওয়া সহায়তা থেকে প্রবাসী কল্যাণ ব্যাংক নামমাত্র সুদে ঋণ দেবে বিদেশফেরত কর্মী ও করোনায় মৃত প্রবাসীর পরিবারকে। বৈধভাবে বিদেশ গেছেন কিংবা বৈধভাবে রেমিট্যান্স দেশে পাঠিয়েছেন— এমন কর্মী এবং করোনায় মৃত প্রবাসী কর্মীদের পরিবারই ৪ শতাংশ সুদে এ ঋণ পাবে। এজন্য ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড বিনাসুদে ২০০ কোটি টাকা দেবে প্রবাসী কল্যাণ ব্যাংককে।

রোববার (১২ জুলাই) দুপুরে করোনা পরিস্থিতিতে প্রবাসফেরত ক্ষতিগ্রস্ত কর্মীদের ঋণ দেওয়ার বিষয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রবাসী কল্যাণ ব্যাংকের সঙ্গে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এতে বিশেষ অতিথি ছিলেন মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

স্বাক্ষরিত এই সমঝোতা স্মারক অনুযায়ী, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড প্রবাসী কল্যাণ ব্যাংককে ২০০ কোটি টাকা বিনাসুদে ঋণ হিসেবে দেবে। ব্যাংক এই তহবিল থেকে ৪ শতাংশ সরল সুদে গ্রাহকদের বিনিয়োগ ঋণ দেবে। বৈধভাবে বিদেশে যাওয়া কর্মী বা বিদেশ থেকে বৈধভাবে রেমিট্যান্স পাঠিয়েছেন— এমন কর্মী এবং করোনায় মৃত কর্মীদের পরিবার এই ঋণ পাওয়ার জন্য উপযুক্ত বলে বিবেচিত হবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী বলেন, ‘ক্ষতিগ্রস্ত প্রবাসী কর্মীরা যাতে কয়েকজন মিলে গ্রুপ করে ‍ঋণ নিয়ে যৌথ উদ্যোগে লাভবান হতে পারেন সেদিকে লক্ষ্য রাখতে হবে।’

প্রবাসী কল্যাণ ব্যাংকের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন ব্যবস্থাপনা পরিচালক মাহতাব জাবিন ও ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পক্ষে স্বাক্ষর করেন মহাপরিচালক মো হামিদুর রহমান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ব্যাংকের চেয়ারম্যান শামছুন নাহার, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শামসুল আলম, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল ইসলাম বাদল, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শহিদুল আলম।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm