নাগরিক সেবা নিশ্চিত করতে সেবা সংস্থাকে আহ্বান জানালেন সুজন

0

চট্টগ্রামের নগরীতে সেবা প্রদানের দায়িত্বে নিয়োজিত সেবা সংস্থাগুলোকে জনগণের নাগরিক সেবাসমূহ নিশ্চিত করতে আহ্বান জানিয়েছেন জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই শীর্ষক নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। মঙ্গলবার (২৪ মার্চ) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ আহ্বান জানান তিনি।

এতে খোরশদের আলম সুজন বলেন, দেশব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে সরকার আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত টানা ১০দিনের সরকারি ছুটি ঘোষণা করেছে। ছুটিকালীন সময়ে জনগণের নিত্য অপরিহার্য সেবা যেমন- বিদ্যুৎ, পানি এবং গ্যাসের নিরবচ্ছিন্ন সেবা থেকে জনগণ যাতে বঞ্চিত না হয় সেদিকে সতর্ক দৃষ্টি রাখার আহবানও জানান তিনি।

তিনি বলেন, হঠাৎ করেই নগরীর উত্তর নালাপাড়া এলাকায় ওয়াসার পানি পাওয়া যাচ্ছে না যার ফলে ঐ এলাকার জনগণ দুর্ভোগে রয়েছে। এছাড়া নগরীর গোসাইলডাঙ্গা এলাকায় ওয়াসার ঘোলা পানি সরবরাহ করা হচ্ছে এবং উত্তর পতেঙ্গা এলাকায় ওয়াসার পানি সরবরাহ একেবারেই অপ্রতুল। যার ফলে ঐ সকল এলাকার জনগণ ওয়াসার সুপেয় পানি সরবরাহ থেকে বঞ্চিত হচ্ছে। বারবার ওয়াসার এমডির কাছে আবেদন করা সত্ত্বেও এসব সমস্যার কোন সুরাহা হচ্ছে না বলে অভিযোগ করে তিনি এসব বিষয়ে ওয়াসার এমডি’র দৃষ্টি আকর্ষণ করেন এবং দ্রুততার সাথে এসব সমস্যা সমাধান করে জনগণের প্রাপ্য সেবা সুনিশ্চিত করার আহবান জানান।
এছাড়া গরমের তাপমাত্রা বৃদ্ধির সাথে সাথে নগরীর বিভিন্ন এলাকায় বিদ্যুতের ভেলকিবাজি শুরু হয়েছে। এসব বন্ধ করার জন্য বিদ্যুৎ বিভাগকে আহ্বান জানান তিনি।

নাগরিক উদ্যোগের সকল কর্মী-সমর্থকদের বিভিন্ন এলাকায় জনগণের যে কোন সমস্যা কিংবা অসুবিধাসমূহ টুকে রেখে সমাধানের জন্য নাগরিক উদ্যোগের নির্ধারিত পেইজে অথবা মোবাইল নাম্বারে জানানোর অনুরোধও জানান সুজন।

তিনি বলেন, দেখা যাচ্ছে যে দেশের কোন দুর্যোগ নেমে আসলে বাংলাদেশ সেনাবাহিনী সবসময় মানুষের পাশে এসে দাঁড়ায়। জনগণের জান মাল রক্ষায় মানবিকতা দিয়ে তাদের উপর অর্পিত গুরুদায়িত্ব পালন করে। ঠিক তেমনি ভাবে সেনাবাহিনীর সদস্যদের সুযোগ্য সেবায় করোনাভাইরাসকেও মোকাবেলা করার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

তিনি আবারও নগরবাসীকে যে কোনো ধরনের দুর্যোগ কিংবা ভোগান্তিতে নাগরিক উদ্যোগের ফেইসবুক পেইজ Nagorik Uddog Chattogram অথবা ০১৭৭২-৫০০৭০০ এই নম্বরে জানানোর জন্য সবিনয় অনুরোধ জানান।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন