‘নতুন যাত্রায় এসএ গ্রুপ’ এবার ২৫০০ কর্মকর্তা-কর্মচারী লেনদেন করবে এবি ব্যাংকে

এসএ গ্রুপ—এবি ব্যাংকের সমঝোতা চুক্তি রেডিসনে

38

দেশের স্বনামধন্য শিল্প প্রতিষ্ঠান এস.এ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে এবি ব্যাংক লিমিটেড। চট্টগ্রামের পাঁচ তারকা হোটেল রেডিসন-ব্লুতে দেশের কোনো বেসরকারি ব্যাংকের এটি প্রথম আনুষ্ঠানিক চুক্তি।

সোমবার (২১ জুন) দুপুরে রেডিসন-ব্লুতে এস.এ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মো. শাহাবুদ্দিন আলম এবং এবি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চুক্তির আওতায় এস.এ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের দেশব্যাপী পেমেন্ট-কালেকশন এবি ব্যাংকের সকল শাখা ও এজেন্ট আউটলেটের মাধ্যমে সংগ্রহীত হবে। একইসঙ্গে এস.এ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের আড়াই হাজার কর্মকর্তা ও কর্মচারীদের বেতন-ভাতাও এখন থেকে এবি ব্যাংকের মাধ্যমে প্রদান করা হবে। এছাড়া এস.এ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা এবি ব্যাংকের ক্রেডিট কার্ড সুবিধা উপভোগ করতে পারবেন।

প্রসঙ্গত, প্রায় ৩৩ বছর ধরে এস.এ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ দুটি জনপ্রিয় ব্র্যান্ড গোয়ালিনী ও মুসকান নামক ৮টি মাস্টার প্রোডাক্ট নিয়ে দেশের শিল্পখাতের বিভিন্ন সেক্টরে সুনাম অর্জন করেছে। ভোজ্যতেল রিফাইনারি (ঢাকা ও চট্টগ্রাম), কনডেন্সড মিল্ক, দুগ্ধজাত পণ্য, চা পাতা, আটা, ময়দা, সুজি, লবণ, পানি, কাগজ শিল্প ও কাগজজাত পণ্য ইত্যাদিসহ মোট ১৭টি শিল্প প্রতিষ্ঠানের মাধ্যমে দেশের ভোগ্যপণ্য ও শিল্পে আসামন্য অবদান রেখে চলেছে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানের সংক্ষিপ্ত বক্তব্যে রাখেন এস.এ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মো. শাহাবুদ্দিন আলম এবং এবি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল।

এ সময় মো. শাহাবুদ্দিন আলম বলেন, ‘দীর্ঘদিন ধরে সরকারীভাবে গ্যাস সংযোগ বন্ধ ছিল। সম্প্রতি সরকারের আন্তরিকতায় আবারও আমরা ছয়টি ইন্ডাস্ট্রিতে গ্যাস সংযোগ পেয়েছি। এতে নতুন করে প্রতিষ্ঠান চালু করার মাধ্যমে ৫ থেকে ১৫ হাজার শ্রমিক আমাদের প্রতিষ্ঠানে কাজ করবে। বর্তমানে আমাদের সকল প্রতিষ্ঠানে প্রায় ৫ হাজার কর্মকর্তা-কর্মচারী নিয়োজিত রয়েছে। সকলের সহযোগিতায় আবারও দেশের প্রথম সারির শিল্প গ্রুপের তালিকায় দাঁড়াতে সক্ষম হবে এই প্রতিষ্ঠানটি।’

Yakub Group

এবি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল বলেন, ‘২০১৭-২০১৮ অর্থ বছরে বড় বড় শিল্প প্রতিষ্ঠানগুলো ঋণ পরিশোধ না করায় একটু সমস্যায় পড়েছিল এবি ব্যাংক। তবে ২০১৯-২০২০ সাল থেকে এই সমস্যা আর নেই। এখন পুরোদমে সমস্যা কাটিয়ে বাণিজ্যিকভাবে সর্বস্তরে ভুমিকা পালন করে চলছে এবি ব্যাংক।’

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, এস.এ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাত আরেফিন, ডিএমডি শাহরিয়ার আলম, জেনারেল ম্যানেজার (জিএম) ইসমাইল খান, জিএম দিদারুল আলম ও জিএম প্রশাসন রাফিদুল আলম, এবি ব্যাংক লিমিটেডের ভাইস চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ, এডিশনাল এমডিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মুআ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm