নগরে ৩ দালাল আটক, আনোয়ারার ১০ সিএনজি অটোরিকশা জব্দ

বিআরটিএর ভ্রাম্যমাণ আদালতের অভিযান

0

করোনার লকডাউনে দীর্ঘদিন বন্ধ ছিল চট্টগ্রামের বিআরটিএ অফিসের কার্যক্রম। সীমিত আকারে চালু হতেই সক্রিয় হয়ে উঠেছে দালালচক্র। অনৈতিকভাবে টাকা আদায় ছাড়াও সেবা নিতে আসা লোকদের হয়রানি করছে তারা।

ঝটিকা অভিযানে এমন ৩ দালালকে আটক করে ১-২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই অভিযানে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার ১০ সিএনজি অটোরিকশাও জব্দ করা হয়েছে। সোমবার (২০ জুলাই) বিআরটিএ নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরের জামান এ অভিযান পরিচালনা করেন।

আটককৃতরা হল রাউজান থানার বিনাজুরী এলাকার উত্তর পাড়ার ধনা পালিতের ছেলে রুপন পালিত (৪২),খুলশী থানার দামপাড়া এলাকার মকবুল আহমেদের ছেলে পেয়ার মোহাম্মদ (৪৫), ফটিকছড়ি থানার রাঙ্গামাটিয়া এলাকার হাজী রবিউল আলমের ছেলে আক্তার হোসেন (৪৫)।

জানা গেছে, সেবা নিতে আসা মানুষকে যানবাহনে রেজিস্ট্রেশন, ফিটনেস, রুট পার্মিটসহ নানা সহযোগিতার কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে সাধারণ মানুষের এমন অভিযোগের ভিত্তিতে সোমবার বিকেলে বিআরটিএ কম্পাউন্ডে অভিযান চালিয়ে ৩ দালালকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। আটককৃতদের কাছ থেকে বিভিন্ন যানবাহনের কাগজপত্র উদ্ধার করা হয়েছে।

এ সময় আক্তার হোসেনকে ২ মাস, রুপন পালিতকে ১ মাস ও পেয়ার মোহাম্মদকে ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়া একই অভিযানে সোমবার সকাল ১১টায় আনোয়ার এলকার চাতরী বাজার থেকে পটিয়া ক্রসিং পর্যন্ত চলাচল করা ১০টি রেজিস্ট্রেশনবিহীন সিএনজি অটোরিকশা জব্দ করা হয়েছে। কেন রেজিস্ট্রশনবিহীন সিএনজি অটোরিকশা চলাচলের অনুমতি দিয়েছে?—চাতরী- ক্রসিং অটোরিকশা মালিককে সমিতিকে ১ সপ্তাহের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়ে ভ্রাম্যমাণ আদালত।

সিএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm