s alam cement
আক্রান্ত
৫৬৮৮০
সুস্থ
৪৮৩৭৪
মৃত্যু
৬৬৬

নগরে ২০ ট্রাক খাদ্যপণ্য নিয়ে ঘুরছে টিসিবি—৫০ টাকায় চিনি, ৯০ টাকায় সয়াবিন

0

চট্টগ্রাম নগরে ২০টি ট্রাকে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) সাধারণ মানুষের জন্য তুলনামূলক কম দামে পণ্য বিক্রি করছে। ডাল চিনি তেল এই তিনটি পণ্য নিয়ে নগরীর বিভিন্ন জায়গায় ঘুরছে ট্রাকগুলো। টিসিবির ট্রাকে চিনি বিক্রি হচ্ছে প্রতিকেজি ৫০ টাকা, মসুর ডাল ৫৫ টাকা কেজি এবং সয়াবিন তেল লিটার বিক্রি হচ্ছে ৯০ টাকায়।

আগামী কয়েক দিনের মধ্যে এসব পণ্যের সঙ্গে যুক্ত হবে পেঁয়াজ। পেঁয়াজের দাম রাখা হবে ১৫ টাকা প্রতি কেজি। টিসিবি জানিয়েছে, চিনি, মসুর ডাল ও সয়াবিন তেলের দাম বাজারে বেশ চড়া। যেমন চিনি এখন কেজিপ্রতি ৬৫ থেকে ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে। টিসিবির ট্রাক থেকে কিনলে সাশ্রয় হচ্ছে কেজিতে ১৫ থেকে ২০ টাকা। মাঝারি দানার মসুর ডাল কিনলে সাশ্রয় কেজিতে ২৫ থেকে ৩০ টাকা। কারণ, বাজারে এ ডাল কেজিপ্রতি ৭৫ থেকে ৮০ টাকা, টিসিবি বিক্রি করছে ৫৫ টাকা দরে। এক লিটার সয়াবিন তেলেও ৩০ থেকে ৫০ টাকা সাশ্রয় হচ্ছে। কারণ, টিসিবির তেলের লিটার ৯০ টাকা, আর বাজারে ১৪০ টাকার বেশি।

শুক্রবার ছাড়া সপ্তাহে ৬ দিন চলছে এই কার্যক্রম। প্রতিদিন ১ হাজার ৫০০ কেজি করে পণ্য দেওয়া হচ্ছে প্রতি ট্রাকে। প্রতিদিন সকাল ১০টা থেকে এই পণ্য বিক্রি কার্যক্রম শুরু হয়। টিসিবি বাজারের প্রচলিত ব্র্যান্ডের তেল-চিনি-ডাল বিক্রি করছে বলে জানিয়েছে। জানতে চাইলে টিসিবির চট্টগ্রামে পরিচালক মোহাম্মদ জামাল আহমদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘মানুষ যাতে সমাগম করে পণ্য সংগ্রহ না করে সে জন্য তিন ফুট দূরত্বে বৃত্ত করে দেওয়া হচ্ছে। এতে স্থানীয় প্রশাসন সহায়তা করছে। পরিবেশকদের বলে দেওয়া হয়েছে যে, তারা যেন ক্রেতাদের লাইনে দূরত্ব বজায় রাখা নিশ্চিত করে।’

তিনি জানান, ‘নগরে ২০টি ট্রাকে পণ্য বিক্রি করা হচ্ছে কম দামে। চট্টগ্রামের রমজান উপলক্ষে ছোলা চিড়া খেজুরও ন্যায্যমূল্য বিক্রি শুরু করবে টিসিবি। তবে, সেটি আরো দুই এক সপ্তাহ পর বা রমজানের আগের সপ্তাহ থেকে।’

জানা গেছে, (১৮ মার্চ) বৃহস্পতিবার দুপুরে টিসিবি পণ্য বিক্রি শুরু করে। বর্তমানে নগরের, ২ নম্বর গেট, স্টিলমিল বাজার, চান্দগাঁও, কাঠঘর, ইপিজেড থানার সামনে, বন্দর থানার সামনে, আগ্রবাদের হোটেল সাংগ্রিনার সামনে, চট্টগ্রাম আদালতের সামনে, জামালখান, আলকরণ, নিউমার্কেট মোড়, বিবিরহাট, মুরাদপুর, উত্তর কাট্টলি, হালিশহরে এসব পণ্য বিক্রি করা হচ্ছে।

এএস/কেএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm