s alam cement
আক্রান্ত
৫১৩৯০
সুস্থ
৩৭২৭৭
মৃত্যু
৫৬৮

নগরজুড়ে চিকিৎসাসেবা দিবে দেবাশীষ পাল দেবুর ‘ফ্রি মেডিকেল কুইক রেসপন্স টিম’

0

করোনা মহামারী প্রতিরোধে চট্টগ্রাম মহানগরীতে মানবিক যুবলীগের উদ্যোগে দেবাশীষ পাল দেবুর মাসব্যাপী ‌ফ্রি মেডিকেল কুইক রেসপন্স টিমের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুর ২টায় নগরীর টাইগার পাসস্থ সিটি করপোরেশন চত্ত্বরে সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী এ চিকিৎসাসেবা কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় মেয়র বলেন, মহামারী করোনা দূযোর্গকালীন মানুষের পাশে বিনামূল্যে চিকিৎসা সেবা নিয়ে দেবাশীষ পাল দেবুর এই উদ্যোগ সাধারণ মানুষ বিশেষভাবে উপকৃত হবে। ফ্রি মেডিক্যাল কুইক রেসপন্স টিম করোনাকালীন সময়ে জনগণের পাশে থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু বলেন, অসহায় মানুষের জন্য খাদ্য সামগ্রী বিতরণ, রান্না করা খাবার বিতরণ, মাস্ক-স্যানিটাইজার বিতরণ, জীবন রক্ষাকারী অক্সিজেন সিলিন্ডার সেবা প্রদান, এলাকায় এলাকায় হেলথ ক্যাম্প, নগরীর বিভিন্ন মোড়ে ফ্রি করোনা টিকা নিবন্ধন বুথ পরিচালনার পাশাপাশি এবার আমরা যুবলীগের পক্ষ থেকে মানুষের জন্য “কুইক মেডিকেল রেসপন্স টিম” সহায়তা চালু করতে যাচ্ছি। একজন সার্বক্ষণিক চিকিৎসক, ব্রাদার এবং এম্বুলেন্স সমন্বয়ে এই কুইক মেডিকেল রেসপন্স টিম ফোন পেলে বাসায় গিয়ে রোগীকে চিকিৎসা সেবা দিবেন। প্রয়োজনে এই এম্বুলেন্সে করেই উন্নত চিকিৎসার প্রয়োজনে রোগীকে হাসপাতালে স্থানান্তর করা হবে।

তিনি আরও বলেন, করোনার ঝুঁকি নিয়ে রোগী এবং রোগীর স্বজনদের যাতে হাসপাতালে ঘুরতে না হয় সেই জন্যই যুবলীগের এই উদ্যোগ। সেই সাথে চট্টগ্রাম নগরীর ৪১টি ওয়ার্ডে দায়িত্ব প্রাপ্ত কর্মীদের আহ্বান জানাচ্ছি নিজ নিজ এলাকায় এই মেডিকেল টিমকে দ্রুততম সময়ে রোগীর বাসা চিনে চিকিৎসা সেবা পৌঁছানোর জন্য সার্বক্ষণিক সহযোগিতা করতে।

এসময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র গিয়াস উদ্দীন, কাউন্সিলর নেছার আহমদ মঞ্জু, কাউন্সিলর আলহাজ্ব নুরুল আমিন, কাউন্সিলর পুলক খাস্তগীর, আবুল হাসনাত বেলাল, চট্টগ্রাম মেডিকেল বোর্ডের সদস্য স্বরুপ বিকাশ বড়ুয়া বিতান, মহানগর যুবলীগ নেতা আনিফুর রহমান লিটু, হ্যালো ডাক্তারের প্রধান উপদেষ্টা ডা. সজীব তালুকদার, নির্বাহী পরিচালক ইরফান কাদেরী, কোর্ডিনেটর প্রদীপ মারমা, ডা. রোজী চক্রবর্তী, প্রফেসর নুরুন্নবী পারভেজ, মো. লোকমান, মো. ইসমাইল, মারুফ আহমেদ, ইমতিয়াজ বাবলা, মো. মঈন উদ্দীন, নুরুল ইসলাম রাসেল, ইকবাল হোসেন, রাশেদ চৌধুরী, মাকসুদুল আলম জিকু, যুবায়ের হোসেন অভি, সাদ্দাম হোসেন জয়, শহীদুল ইসলাম, শাহনেওয়াজ বাপ্পী, মারুফুল ইসলাম মারুফ প্রমুখ।

Din Mohammed Convention Hall

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm