s alam cement
আক্রান্ত
১০১৭৮৪
সুস্থ
৮৬৮০১
মৃত্যু
১৩০১

নগদের ৪৮ কোটি টাকা হাওয়া হয়ে গেল দুই দিনে, ১২ দিন পর মামলা

0

আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান ‘নগদের’ ৪৭ কোটি ৪৩ লাখ ১৮ হাজার ৯৬৩ টাকা হাওয়া হয়ে গেল মাত্র দুইদিনে। প্রতারণার মাধ্যমে টানা দুই দিনে এতোগুলো টাকা হাতিয়ে নেওয়া হলেও নগদ কর্তৃপক্ষ সেটা ঠেকাতে পারেনি। তবে এ ঘটনার পর প্রতারক ই-কমার্স প্রতিষ্ঠান ‘সিরাজগঞ্জ শপ ডটকম’-এর মালিক জুয়েল রানার বিরুদ্ধে মামলা করেছে ‘নগদ’।

মামলা সূত্রে জানা যায়, গত ৩০ ও ৩১ আগস্ট সিরাজগঞ্জ শপ ডটকম থেকে বিভিন্ন নগদ অ্যাকাউন্টে গ্রাহকের টাকা ফেরত দেওয়ার জন্য একের পর এক ‘রিফান্ড রিকোয়েস্ট’ পাঠিয়ে ৪৭ কোটি ৪৩ লাখ ১৮ হাজার ৯৬৩ টাকা হাতিয়ে নেওয়া হয়। এর অধিকাংশ টাকাই গেছে সিরাজগঞ্জ শপ ডটকমের মালিক জুয়েল রানা ও তার স্বজনদের নগদ একাউন্টে।

নগদ কর্তৃপক্ষ বলছে, টাকা মেরে দেওয়ার এই ঘটনাটি জানার পর নগদের পক্ষ থেকে সিরাজগঞ্জে নগদের কয়েক হাজার অ্যাকাউন্টে লেনদেন বন্ধ করে দেওয়া হয়। বন্ধ করে দেওয়া হলেও মাত্র দুই দিনে প্রায় ৪৮ কোটি টাকা কিভাবে হাতিয়ে নেওয়া হল— এর কোনো জবাব পাওয়া যায়নি।

সিরাজগঞ্জ শপ ডটকমের মালিক জুয়েল রানা নগদের সঙ্গে চুক্তি করেন গত ১৪ মার্চ।
সিরাজগঞ্জ শপ ডটকমের মালিক জুয়েল রানা নগদের সঙ্গে চুক্তি করেন গত ১৪ মার্চ।

জানা গেছে, প্রতারক ই-কমার্স প্রতিষ্ঠান ‘সিরাজগঞ্জ শপ ডটকম’ তাদের বিক্রি করা পণ্যের দাম সংগ্রহ করার জন্য গত ১৪ মার্চ নগদের সঙ্গে একটি চুক্তি করে। এর অংশ হিসেবে গত ৩০ ও ৩১ আগস্ট সিরাজগঞ্জ শপ ডটকম তাদের বিভিন্ন গ্রাহকের অ্যাকাউন্টে টাকা ফেরত দিতে ‘রিফান্ড রিকোয়েস্ট’ পাঠায় নগদের কাছে। এভাবে ‘রিফান্ড রিকোয়েস্ট’ পাঠিয়ে তুলে নেওয়া হয় মোট ৪৭ কোটি ৪৩ লাখ ১৮ হাজার ৯৬৩ টাকা।

বিপুল এই টাকা হাতিয়ে নেওয়ার পরই নগদ কর্তৃপক্ষ অস্বাভাবিক এই লেনদেন সম্পর্কে জানতে পারে। এই ঘটনার ১২ দিন পর গত ১৩ সেপ্টেম্বর রাজধানীর বনানী থানায় নগদ কর্তৃপক্ষ একটি মামলা করে। তবে সিরাজগঞ্জ শপ ডটকমের মালিক জুয়েল রানার হদিস এখনও পায়নি পুলিশ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm