নকল পণ্য বাজারজাত, দুই ব্যবসায়ী ধরা

অধিক মুনাফার আশায় বিএসটিআই অনুমোদনবিহীন নকল পণ্য বাজারজাতবিক্রি করছে একটি চক্র। পুলিশের হাতে এ চক্রের দুইজনকে গ্রেপ্তারের পর বেরিয়ে এসেছে এসব তথ্য। অভিযানে ৩০ কার্টুন ভিনেগার ও ৬০ কার্টুন ভেজাল পণ্য জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ মার্চ) বিকেলে চট্টগ্রাম নগরের রিয়াজউদ্দিন বাজার থেকে মোট ৯০ কার্টন ভেজাল পণ্যসহ দুই ব্যবসায়ীকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার দুই ব্যবসায়ী হলেন- কক্সবাজারের চশরিয়া থানার বানিয়াছাড়া বাজারের পাহাড়তলী এলাকার নুর ছফার পুত্র মো. রিদুয়ান (১৯)। বর্তমানে কোতোয়ালী থানার রিয়াজউদ্দিন বাজারের এসএস টাওয়ারের ৪র্থ তলায় অস্থায়ীভাবে বসবাস করেন। অপরজন রিয়াজউদ্দিন বাজারের ফল গলি এলাকার বদিউল আলমের পুত্র মো. সাহাব উদ্দিন। তিনি পলাতক রয়েছে।

পুলিশ জানায়, ভেজালপণ্য সরবরাহ ও বাজারজাত করার অপরাধে তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এর ২৫ (গ), ২৫ (ঘ) ধারায় অভিযোগ আনা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, বৃহস্পতিবার ভেজাল পণ্য বাজারজাত করার খবর পেয়ে রিয়াজউদ্দিন বাজারে অভিযান পরিচালনা করি। অভিযানে হাতেনাতে রিদুয়ান ও সাহাব উদ্দিন নামে দুইজনকে গ্রেপ্তার করি। এসময় একটি কারখানায় অভিযান চালিয়ে ৩০ কার্টুন ভিনেগার ও ৬০ কার্টুন ভেজাল পণ্য জব্দ করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

মুআ/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!