s alam cement
আক্রান্ত
৫১০৯৩
সুস্থ
৩৭১৬৮
মৃত্যু
৫৬৩

ধান মাড়াইয়ের টাকা নিয়ে ঝগড়া, হামলার শিকার স্কুল শিক্ষক

0

কক্সবাজারের উখিয়ায় ধান মাড়াই যন্ত্রের টাকা নিয়ে ঝগড়ার জেরে এক শিক্ষকের উপর হামলা করেছে সংঘবদ্ধ সন্ত্রাসীরা।

শুক্রবার (৩০ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে রাজাপালং আলিমুরা ব্র্যাক অফিস এলাকার প্রধান সড়কে এ ঘটনা ঘটে।

আহত শিক্ষকের নাম মো. আব্দুল্লাহ। তিনি রাজাপালং একেএনসি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক। ওই এলাকার মৃত হাজী অলি বকসুর ছেলে।

জানা যায়, ২৬ এপ্রিল ধান মাড়াই মেশিন ভাড়ার টাকা চাইলে স্থানীয় আব্দুর রহিম বিন অলি উপর হামলা করে টিপু বাহিনী। এ নিয়ে বিচার দাবি করে আসছে আলী। এর জের ধরে টিপুর নেতৃত্বে শুক্রবার হামলা চালিয়ে আহত করে আলীর ছোটভাই শিক্ষক মো. আবদুল্লাহকে। তাছাড়াও বেশকিছু দিন ধরে এলাকায় টিপুর নেতৃত্বে সংঘবদ্ধ সন্ত্রাসীরা ত্রাসের রাজত্ব কায়েম করছে এমনটি অভিযোগ এলাকাবাসীর।

আহত শিক্ষক মো. আব্দুল্লাহ জানান, রাজাপালং আলিমুরা এলাকার মোহাম্মদ আলীর ছেলে জিয়াউল হাসান টিপুর নেতৃত্বে আশরাফ মিয়ার ছেলে জসিম উদ্দিন, রুবেল, মীর আহমদের ছেলে বলি, আব্দু সালাম মুন্সীর ছেলে আবুল কালাম আজাদসহ ১৫-১৬ জনের সংঘবদ্ধ সন্ত্রাসীরা এ হামলা চালিয়েছে।

তিনি বলেন, সন্ত্রাসীরা তার চলন্ত মোটরসাইকেলে পাথর ছুঁড়ে আহত করে। গাড়ি থামালে তাকে নাকে, মুখে গুরুতর আঘাত করে জখম করে। পরে স্থানীয়রা উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

Din Mohammed Convention Hall

এদিকে, শিক্ষকের উপর হামলা ঘটনায় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে টিপু বাহিনীর অত্যাচার থেকে রক্ষার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট জোর দাবি জানান।

একই এলাকার হাজী মো. ইসলামের ছেলে মো: আশরাফ আলী বলেন, ছেলেগুলো আমার বাড়ি ডাকাতি করার চেষ্টা করেছে। তাদের নির্যাতনে এলাকাবাসী অতিষ্ট। হয়ে গেছে।

একই অভিযোগ করেন স্থানীয় আব্দু শুক্কুর, মো, জয়নাল উদ্দিন, ইউসুফ আলী, হারুন অর রশিদ, ইসমাইল ড্রাইভার। তারা জানান, টিপুর নেতৃত্বে আল আমিন সোসাইটি নামে একটি ৪০/৫০ জনের সংগঠন আছে। সে এদের নিয়ে রাজাপালং কেন্দ্রিক ইয়াবা সিন্ডিকেট গড়ে তুলেছে।

তবে অভিযোগ অস্বীকার করে জিয়াউল হাসান টিপু বলেন, শিক্ষকের উপর হামলার বিষয়টি সত্য নয়। একটি বিশেষ মহল আমার পরিবারের সম্মান হানি করার চেষ্টা করছে।

উখিয়া থানা অফিসার ইনচার্জ আহাম্মদ সঞ্জুর মোর্শেদ বলেন, ঘটনার বিষয়ে ফোনে শুনেছি। অভিযোগ পেলে আইনী পদক্ষেপ নেওয়া হবে।

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm