ধর্ষণচেষ্টা মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন চট্টগ্রামে

চট্টগ্রামে ধর্ষণচেষ্টা মামলায় এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তিন লাখ টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও ১ বছরের সশ্রম করাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার (১৪ মে) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা এই রায় ঘোষণা করেন।

অভিযুক্ত ব্যক্তির নাম মো. ফজলুল শেখ (৪৮)। তিনি ফরিদপুর জেলার সালতা থানার বাসিন্দা মৃত মো. আফসার শেখের ছেলে। চট্টগ্রামের পতেঙ্গা থানার কাঠগড় এলাকায় বসবাস করতেন তিনি।

মামলার এজহারে জানা গেছে, ভুক্তভোগীর বাবা ড্রাইভার হিসাবে চাকরি করতেন প্রাণ কোম্পানির গাড়িতে। আর তার মা কেইপিজেডের একটি কারখানায় চাকরি করতেন। ২০১৬ সালের ১৮ আগস্ট পতেঙ্গা থানার কাঠগড় এলাকার শহিদুলের বিল্ডিংয়ে ভুক্তভোগী নয় বছরের ওই শিশুকে তার ছোট বোনের সঙ্গে রেখে কর্মস্থলে যান মা-বাবা। এ সুযোগে ছোট বোনকে চিপস কিনতে পাঠিয়ে বড় বোনকে বিস্কুটের প্রলোভনে নির্মাণাধীন ভবনে নিয়ে গিয়ে ধর্ষণের চেষ্টা করেন ফজলুল। এ সময় ভুক্তভোগীর চিৎকারে আশপাশে লোকজন এসে মেয়েটিকে উদ্ধার করে এবং ফজলুলকে আটক করে।

পরে মো. ফজলুল শেখের বিরুদ্ধে পতেঙ্গা মডেল থানায় ধর্ষণচেষ্টা মামলা দায়ের করেন ভুক্তভোগীর মা।

চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ বিশেষ পিপি অ্যাডভোকেট খন্দকার আরিফ বলেন, আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন কারাদণ্ড ও ৩ লক্ষ টাকা অর্থদণ্ড অনাদায়ে ১ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত। রায় ঘোষণার সময় আসামি আদালতে কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!