আবারও ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন স্থগিত করলো চট্টগ্রাম সিটি কর্পোরেশন

0

চট্টগ্রাম নগরীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন আবারো স্থগিত ঘোষণা করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। রোববারের (১২ জুন) বদলে ১৫ জুন থেকে শুরু হবে এই ক্যাম্পেইন। শেষ হবে ১৯ জুন। এ নিয়ে দ্বিতীয়বারের মতো জনগুরুত্বপূর্ণ এই ক্যাম্পেইনটি স্থগিত করা হলো।

শনিবার (১১ জুন) জুন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন সিটি কর্পোরেশনের জনসংযোগ বিভাগ।

সিটি কর্পোরেশনে জনসংযোগ কর্মকর্তা কালাম চৌধুরী জানান, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের সময় আগামী ১৫ থেকে ১৯ জুন’ পুনঃনির্ধারণ করা হয়েছে। এমতাবস্থায়, চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় আগামীকাল (১২ জুন) নির্ধারিত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধনের সকল কার্যক্রম স্থগিত করা হয়।

এর আগে গত ৪ জুন চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরুর কথা ছিল। তবে একই সময়ে করোনার বুস্টার ডোজ দেওয়াকে কেন্দ্র করে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম পিছিয়ে বুধবার (১২ জুন) উদ্বোধনের কথা ছিল। যা বর্তমানে ১৫ জুন উদ্বোধন হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এদিকে চসিকের স্বাস্থ্যবিভাগ জানিয়েছে, এবার নগরীতে প্রায় ছয় লাখ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের আওতায় আনা হবে। ৪১টি ওয়ার্ডে স্থায়ী ও অস্থায়ী টিকাদান কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী এক লাখ এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রায় পাঁচ লাখ শিশুকে একটি করে উচ্চ ক্ষমতাসম্পন্ন লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

Yakub Group

আরএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm