দেশ ছাড়তে পারবেন না চট্টগ্রামের ৫ শিল্পপতি, আদেশ আদালতের

৪২ কোটির ঋণখেলাপি মামলায় রিজেন্ট টেক্সটাইল

৪২ কোটি টাকা ঋণ নিয়ে দীর্ঘদিনেও পরিশোধ না করে খেলাপি বনে যাওয়া চট্টগ্রামের রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের চেয়ারম্যান ইয়াকুব আলী ও পরিচালক সালমান হাবিবসহ পাঁচ পরিচালকের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন চট্টগ্রামের আদালত।

রোববার (১১ সেপ্টেম্বর) চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ আদেশ দিয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের দায়ের করা ৪২ কোটি টাকা ঋণখেলাপি মামলায় (নম্বর ৩৬১/২০২২) প্রতিষ্ঠানটির পক্ষ থেকে চট্টগ্রামের রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের চেয়ারম্যান ইয়াকুব আলী ও পরিচালক সালমান হাবিবসহ পাঁচ পরিচালকের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করা হয়। এরপর আদালতের এই আদেশ এলো।

এর আগে গত ৮ আগস্ট ১ কোটি ৮০ লাখ টাকার চেক প্রতারণা মামলায় চট্টগ্রামভিত্তিক হাবিব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের চেয়ারম্যানসহ ৪ পরিচালকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা চট্টগ্রাম মেট্রোপলিটন ৬ষ্ঠ আদালতের ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমান।

ওই মামলার আসামিরা হলেন— রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের চেয়ারম্যান ইয়াকুব আলী, ব্যবস্থাপনা পরিচালক সালমান হাবিব, পরিচালক ইয়াসিন আলী, মাশরুফ হাবিব ও তানভীর হাবিব।

Yakub Group

মামলা সূত্রে জানা যায়, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড আগ্রাবাদ শাখার তিনটি মামলায় ১ কোটি ৮০ লাখ টাকার চেক প্রত্যাখ্যাত হওয়ায় রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের চেয়ারম্যানসহ ৪ পরিচালকের বিরুদ্ধে ২০২১ সালে ওই মামলাটি করা হয়। এরপর একাধিকবার অর্থ পরিশোধ ও আদালতে হাজির হতে সমন জারি করা হলেও আসামিরা আদালতে উপস্থিত হননি।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm