আক্রান্ত
১৮৩১৫
সুস্থ
১৪৬১৪
মৃত্যু
২৮৫

দেশে করোনায় মৃত্যু সাড়ে ৩ হাজার ছাড়ালো

২৪ ঘণ্টায় শনাক্ত ২৯৯৫ জন, সুস্থ ১১১৭

0

দেশে মহামারী করোনাভাইরাসে প্রাণহানির মিছিল লম্বা থেকে ক্রমশ লম্বাই হচ্ছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে যুক্ত হলেন আরও ৪২ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মারা যাওয়ার সংখ্যা ছাড়ালো সাড়ে তিন হাজার। বুধবার ( ১২ আগস্ট) করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। করোনা বিষয়ক বুলেটিন বন্ধ হয়ে যাওয়ার পর এই প্রথম সংবাদ বিজ্ঞপ্তিতে এ সংক্রান্ত তথ্য জানানো হলো।

স্বাস্থ্য অধিদফতর জানায়, মোট ৮৬টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ হয় ১৪ হাজার ৫৫০টি, পরীক্ষা হয় ১৪ হাজার ৭৫১টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৩ লাখ দুই হাজার ৭৩৯টি। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন দুই হাজার ৯৯৫ জন, এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন দুই লাখ ৬৬ হাজার ৪৯৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ১১ ৭জন, মোট সুস্থ হয়েছেন এক লাখ ৫৩ হাজার ৮৯ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪২ জনের মধ্যে পুরুষ ৩৩ জন, নারী ৯ জন। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৯ জন আর বাড়িতে তিন জন।

অন্যদিকে, ১২ আগস্ট দেয়া সিভিল সার্জনের দেয়া তথ্যানুসারে এখন পর্যন্ত শুধুমাত্র চট্টগ্রাম জেলায় করোনা রোগীর সংখ্যা ১৫ হাজার ৪৯১ জন। যাদের মধ্যে ১০ হাজার ৮৯৯ জন নগরের এবং চার হাজার ৫৯২ জন উপজেলার বাসিন্দা। এদের মধ্যে তিনহাজার ৩১০ জন সুস্থ হলেও করোনার কাছে হেরে গেছেন ২৪৬ জন। যাদের ১৭১ জন নগরের ও ৭৫ জন বিভিন্ন উপজেলার।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm