আক্রান্ত
১৮৮০৫
সুস্থ
১৫২১৮
মৃত্যু
২৯২

দেশে করোনাজয়ের সংখ্যা আড়াই লাখ ছাড়াল, চট্টগ্রামে একদিনেই ২৬৩ জন

0

দেশে গত কয়েক সপ্তাহ থেকে দৈনিক পরিসংখ্যানে করোনা শনাক্তের চেয়ে করোনাজয় করার সংখ্যা বেশি। তারই ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় দেশে এক হাজার ৫৯৩ জন করোনা শনাক্ত হলেও সুস্থ হয়েছেন তার চেয়ে বেশি। নতুনভাবে সুস্থ হওয়া দুই হাজার ৪৪৩ জনকে সঙ্গে নিয়ে দেশে এ পর্যন্ত আড়াই লাখের বেশি করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। অর্থাৎ করোনায় সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৫০ হাজার ৪১২ জনে। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭২ দশমিক ৭৪ শতাংশ।

তবে, সুস্থ ও শনাক্তের পাশাপাশি থেমে নেই করোনায় প্রাণহানিও। মৃত্যুর মিছিলে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৩৬ জন মারা গেছেন। এর মধ্যে পুরুষ ২৮ ও নারী ৮ জন। ৩৬ জনের মধ্যে হাসপাতালে ৩৪ জন ও বাড়িতে দুজন মারা গেছেন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল চার হাজার ৮৫৯ জনে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয় গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়াদের মধ্যে ঢাকা বিভাগে এক হাজার ৭ জন, চট্টগ্রামে ২৬৩ জন, রংপুরে ৫২ জন, খুলনায় ৩০৮, বরিশাল ৪৯, রাজশাহীতে ৬৪০ এবং সিলেট বিভাগে ১২৪ জন।

এছাড়া করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৯৪টি পরীক্ষাগারে ১৩ হাজার ৭৬৯ টি নমুনা সংগ্রহ হয়। পরীক্ষা হয়েছে- ১৩ হাজার ৬৭৩টি। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৫৯৩ জন। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৪৪ হাজার ২৬৪ জনে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৭ লাখ ৮৩ হাজার ৭৭৯টি।

অন্যদিকে, সিভিল সার্জনের দেয়া তথ্যমতে, শুধুমাত্র চট্টগ্রাম জেলায় করোনা রোগীর সংখ্যা এখন ১৮ হাজার ১২০ জন। এর মধ্যে ১২ হাজার ৯৫০ জন নগরের এবং পাঁচ হাজার ১৭০ জন উপজেলার। ১৬ সেপ্টেম্বর পর্যন্ত করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা ১৪ হাজার ১৯৮ জন। এদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়েছেন তিনহাজার ৫ জন এবং বাড়িতে থেকে সুস্থ হয়েছেন ১১ হাজার ১৯৩ জন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm