দেওয়ানহাট-অলংকার সড়কে ভারী গাড়ি চলাচল নিয়ন্ত্রণে পুলিশ কমিশনারকে স্মারকলিপি

0

চট্টগ্রাম নগরীর দেওয়ানহাট থেকে অলংকার পর্যন্ত সড়কে কাভার্ড ভ্যানসহ ভারী গাড়ি চলাচলের কারণে সাধারণ মানুষের চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

সড়কে দুর্ঘটনারোধে এলাকাবাসী চট্টগ্রাম নগর পুলিশ (সিএমপি) পশ্চিম বিভাগের উপপুলিশ কমিশনার (ট্রাফিক) মো. তারেক আহম্মেদের মাধ্যমে পুলিশ কমিশনারকে স্মারকলিপি দিয়েছেন।

এলাকাবাসী জানান, ঢাকা ট্রাঙ্ক রোড নামে পরিচিত সড়কটিতে বর্তমানে ধারণ ক্ষমতার অধিক গাড়ি যাতায়াত করছে। যার ফলে সড়কের দু’পাশে জনবসতিপূর্ণ এলাকা, স্কুল-কলেজ, মসজিদ-মন্দির, শিল্প কারখানা এবং বাণিজ্যিক প্রতিষ্ঠানের লক্ষাধিক মানুষ প্রতিনিয়ত দুর্ঘটনার ঝুঁকিতে আছে।

এলাকাবাসী আরও জানান, দেওয়ানহাট ওভার পসের ডবলমুরিং থানা থেকে বায়তুশ শরফ বেশি ঝুঁকিপূর্ণ স্পষ্টে পরিণত হয়েছে। সড়কটিতে দুর্ঘটনার অন্যতম কারণ  লোকাল টেম্পো-সিএনজি চালকদের ওভারটেকিং। এছাড়াও সড়কের দু’পাশে নিয়মিত অস্থায়ী বাজার সড়কের আয়তন ছোট করে ফেলেছে। ফলে কলকারখানা ছুটি হলে যানজটে সৃষ্টি হয়।

এমন দুর্দশা থেকে মুক্তি পেতে এবং সাধারণ মানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে স্ক্র্যাপের লড়িগুলোর এই সড়কে চলাচল বন্ধ অথবা বিকল্প সড়কে চলাচল করা জরুরি।

Yakub Group

স্মারকলিপি দেওয়ার সময় উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম নগর কমিটির সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীব, মো. সেলিম উল্লাহ, মমিনুল আলম শাহিন, মো. সাজ্জাদ আমিন, আবু জাহেদ, মো. আলমগীর, জাহেদুল আলম, আবদুল আজিম রিজভী, মো. রায়হান, মো. আজাদ, মো. শুভ, মো  আকরাম, মো. জুয়েল, মো. খুরশিদ, মো. ওমর শরীফ, মো  শাহীদুল আলম, মো  শহীদুল ইসলাম।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm