s alam cement
আক্রান্ত
১০২১১০
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩১৩

দূর্গা প্রতিমা ভাঙচুর—সঙ্গে সঙ্গেই জড়িতদের ধরল পুলিশ, ক্ষুব্ধ হিন্দু সম্প্রদায়

0

চট্টগ্রামের কোতোয়ালী থানা এলাকায় দূর্গা প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ সময় কোতোয়ালীর ফিরিঙ্গিবাজার এলাকার ফলের আড়ৎ থেকে জাম্বুরা নিক্ষেপ করে প্রতিমার হাত ভেঙে দেওয়া হয় বলে অভিযোগ উঠে। এ ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ। তবে তাদের পরিচয় জানা যায়নি।

রোববার (১০ অক্টোবর) রাত পৌনে ১টার দিকে প্রতিমা ভাঙচুরের এই ঘটনা ঘটে।

জানা যায়, শ্রী শ্রী শ্মশানেশ্বর শিব বিগ্রহ মন্দিরের প্রতিমা ট্রাকে করে নিয়ে যাওয়ার সময় কোতয়ালী থানার ফিরিঙ্গিবাজার মোড়ের আগে ফলের আড়ৎ থেকে কিছু শ্রমিক জাম্বুরা নামাচ্ছিলো ট্রাক থেকে। এসময় ওই জায়গা থেকে প্রতিমা লক্ষ্য করে জাম্বুরা নিক্ষেপ করা হয়। জাম্বুরার আঘাতে প্রতিমার ডান পাশের উপরের হাত ভেঙে যায়। পরবর্তীতে পুলিশ সেই জায়গায় অভিযান চালিয়ে দুইজনকে সন্দেহজনকভাবে আটক করে।

এ বিষয়ে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘প্রতিমা ভাঙ্গার একটা ঘটনা ঘটেছে। এ বিষয়ে প্রাথমিকভাবে দুইজনকে আটক করা হয়েছে। ঘটনাটি দুর্ঘটনা নাকি পরিকল্পিত সেটা তদন্ত করে বলা যাবে।’ আটককৃতদের বিরুদ্ধে মামলা গ্রহনেরও প্রস্তুতি চলছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

ফেসবুকে এই ঘটনা প্রচার হলে সাধারণ মানুষের মধ্যে তৈরি হয়েছে ক্ষোভ। তারা এই ঘটনায় জড়িতদের আইনের আওতায় নিয়ে আসতে প্রশাসনের প্রতি দাবি জানান।

বিএস/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm