দুর্গা পূজার অনুষ্ঠানে অংশ নিতে সিঙ্গাপুর যাচ্ছেন সঙ্গীত শিল্পী শাপলা

0

বিনোদন প্রতিদিন :

চ্যানেল আই সেরা কণ্ঠ তারকা শাপলা পাল এবারে দুর্গা পূজার অনুষ্ঠানে অংশ নিতে সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা করবে আগামী ৬ অক্টোবর। “বাংলা ইউনিভার্সাল সোসাইটি, সিঙ্গাপুর” কর্তৃক আয়োজিত ৪ দিন ব্যাপি উক্ত অনুষ্ঠানে গান পরিবেশন করবেন।

shapla-1a

 

 

s alam president – mobile

শাপলা দেশে নিয়মিত স্টেজ শো ও টিভি শো নিয়ে বেশ্ত সময় পাড় করেন, এর মধ্যে তিনটি মিক্সড এ্যালবাম এ গান করেছেন। এখন পুরাপুরি ব্যস্থ নিজের সলো এ্যালবাম নিয়ে।

 

শিল্পী জানিয়েছে আগামী নতুন বছরে শ্রোতাদের মাঝে নিজের সলো এ্যালবাম নিয়ে হাজির হবেন। এর আগে ও তিনি সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ভারতের শ্রোতাদের আমন্ত্রনে গান পরিবেশন করেছিলেন।

 

শিল্পী আয়োজকদের ধন্যবাদ জানিয়েছেন এত সুন্দর সুযোগ করে দেওয়ার জন্য। আর দর্শক শ্রোতাদের ভালোবাসা চেয়েছেন যাতে সবার মনে ঠাই করে নিতে পারে। 

 

 

Yakub Group

শিল্পীর পরিচিতি :

চট্টগ্রামের মেয়ে আধুনিক বাংলা গানের মিষ্টি ও সুরেলা কণ্ঠ শাপলা পাল ১৯৮৮ সালের ১৫ আগস্ট বন্দর নগরী চট্টগামের লাভ লেনে জন্ম গ্রহণ করেন। চট্টগ্রামের মিষ্টি ও সুরেলা কণ্ঠের মেয়ে শাপলার পিতার নাম বিমল পাল। শাপলার মা একজন সুগৃহিনী। নাম তাঁর সঞ্জু পাল। একমাত্র ছোট ভাই রাসেল পাল এখনো অধ্যয়নরত। অনার্স পড়ার পাশাপাশি রাসেল একটি ইভেন্ট কোম্পানিও পরিচালনা করছে। শাপলা পাল-এর স্বামী অরজিৎ চৌধুরী পেশায় প্রাইভেট একটি কোম্পনীর উর্ধতন কর্মকর্তা হলেও নেশায় তিনি একজন ফটোগ্রাফার।

shapla-7a

 

২০১৪ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত চট্টগ্রামের নাসিরাবাদ সরকারি মহিলা কলেজ থেকে অর্থনীতিতে এম.এস পরীক্ষায় প্রথম শ্রেণীতে উত্তীর্ণ হয়ে অনার্স সম্পন্ন করেন একই কলেজ থেকে। ফলাফল সেখানেও প্রথম শ্রেণী। শিশু বয়স থেকেই লেগে আছেন সংগীতের সাথে। বিচরণ করছেন এর নানা শাখায়। তবে শিল্পীর পিতার পরলোক গমনে পারিবারিক অনেক দায়িত্বও পরে তার কাঁধে। সব কিছুকে সামাল দিয়ে সংগীতের মতো কঠিন মাধ্যমটি নিয়ে শাপলা ছুটছেন সুপ্ত প্রতিভার স্বাক্ষর রেখে।

 

গত ২০ আগস্ট ২০০৯ সন্ধ্যায় নগরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে একক সংগীতানুষ্ঠান ‘একটুকু ছোঁয়া লাগে’ এর মধ্য দিয়ে চট্টগ্রামের সঙ্গিতাঙ্গণে আর পেছনে ফিরে তাকাতে হয়নি শাপলাকে। পুরনো অনেক গুণী শিল্পীর পাশাপাশি সমানতালে এগিয়ে চলছে শাপলা। নিজ সামর্থ্য আর সুপ্ত প্রতিভা দিয়ে ধীরে ধীরে একজন প্রতিষ্ঠিত শিল্পী হতে চায় সে সাথে তার বাবার স্বপ্নকে বাস্তবে পরিণত করার লক্ষ্যে নিরলস পরিশ্রম করে যাচ্ছে শাপলা।

 

বর্তমানে নিজের নামটির যথাযথ মূল্যায়ন করে চলেছেন আগামীর পথে। জনপ্রিয় শিল্পী হিসেবে খ্যতি অর্জন ক্রমান্বয়ে জমা হচ্ছে নিজের ঝুলিতে। দেশের বাইরে সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ভারতেও গান পরিবেশন করে বাহবা পেয়েছেন দর্শকদের। একুশে টিভি, বৈশাখী টিভি, মোহনা টিভি, চ্যানেল আই এর লাইভ শোতে গান গেয়েছেন।

 

শিল্পীর সাথে আলাপ :

শিল্পীর সাথে আলাপকালে তিনি বলেন, শুধু চট্টগ্রাম বা বাংলাদেশ নয়, পশ্চিমাবঙ্গ ছাড়িয়ে কণ্ঠশিল্পী শাপলা পাল বাংলা আর বাঙালির প্রতিনিধিত্ব করতে চান বিশ্বময়। তিনি জানান তার আজকের অবস্থানে পৌছানোর পেছনে রয়েছে তার বাবার স্বপ্ন আর মায়ের অনুপ্রেরণা।

 

shapla-6a

পাশাপাশি তার চাকুরিজীবি স্বামী অরজিৎ চৌধুরীর উৎসাহে সংগীত চর্চাকে তিনি পেশা হিসেবে ধরে রাখতে পেরেছেন। এ জন্য তিনি তার স্বামীকে ধন্যবাদ জানান। উৎসাহদানকারী হিসেবে ধন্যবাদটা তার প্রাপ্তি।

 

 

শাপলা পাল সংগীত সাধনার মাধ্যমেই সাফল্যের চূড়া জয়ের স্বপ্ন দেখেন। চট্টগ্রাম থেকে চ্যানেল আই সেরা কণ্ঠ ২০১৪ প্রতিযোগিতায় অংশ গ্রহনের মাধ্যমে বোদ্ধাদের নজড়ে আসেন।

 

প্রতিটি পর্বে নিজেকে তুলে ধরেছেন সেরাটুকু দিয়ে। বিচারকদের রায়ে তার নাম লিখা হয় ‘চ্যানেল আই সেরা কণ্ঠ ২০১৪ এর পনেরোতে। সারা দেশের অংশগ্রহনকারী প্রতিযোগিদের ভিড় থেকেই সংগীতের আলো বিলিয়ে যাচ্ছেন দেশে-বিদেশে।

 

 

নিজের করা “মনের সীমানায়” গানটি ইউটিউব এবং ফেসবুক এ ব্যাপক সাড়া জাগিয়েছে। শিল্পী বলেন,আমার গানগুলো ইউটিউবে ভক্তরা দেখতে পারবেন।
ইউটিউব লিংক হল https://www.youtube.com/c/ShaplaPaul। এছাড়া ফেসবুকেও ভক্তরা আমাকে পাবেন আমার পেজে।  https://www.facebook.com/Shapla.Singer.Official

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!