s alam cement
আক্রান্ত
৫৪৮০৭
সুস্থ
৪৬১৯১
মৃত্যু
৬৪২

দুবাই বেড়ানো কঠিন হচ্ছে বাংলাদেশি পর্যটকদের জন্য

0

বাংলাদেশসহ পাঁচটি দেশ থেকে যাওয়া ব্যক্তিদের জন্য নতুন নিয়ম চালু করছে সংযুক্ত আরব আমিরাতের দুবাই। অন্য দেশগুলো হলো ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও নেপাল।

দেশটির বিমান সংস্থা ও ট্রাভেল এজেন্টদের দেওয়া তথ্য অনুযায়ী, কর্তৃপক্ষের সর্বশেষ নির্দেশ অনুসারে পাকিস্তান, ভারত, আফগানিস্তান, নেপাল ও বাংলাদেশের সফর ও পর্যটক ভিসাধারীদের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর ও আল মাকতুম আন্তর্জাতিক বিমানবন্দর প্রবেশের জন্য অবশ্যই বৈধ ফিরতি টিকিট থাকতে হবে। কোনো যাত্রীর ফিরতি টিকিট না থাকলে তিনি যে দেশ থেকে এসেছেন, বিমানবন্দর থেকেই তাকে সে দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হবে।

নতুন করে আরোপ করা শর্ত পূরণ করার পরই কেবল বাংলাদেশ, ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও নেপালের নাগরিকেরা দুবাইয়ে ঢুকতে পারবেন। ইতিমধ্যে এই বিষয়ে সংশ্লিষ্ট বিমান সংস্থাগুলোকে অবহিত করা হয়েছে।

এর আগে ফিরতি টিকিট না থাকায় ভারত ও পাকিস্তানের কয়েকশত যাত্রীকে দুবাইয়ের বিমানবন্দর থেকে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হয়।

এদিকে দুবাইয়ে নিযুক্ত ভারতের কনস্যুলেট জানিয়েছে, এরই মধ্যে দুবাইয়ে যাওয়া ২০০ যাত্রীর মধ্যে ১২০ জনকে ইতিমধ্যে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে। প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে মাত্র ৩০ জনকে। যাদের ফেরত পাঠানো হয়েছে, তাদের মধ্যে অধিকাংশই এশিয়া আর ইউরোপের শ্রমিক।

দুবাইয়ে নিযুক্ত পাকিস্তানি কনস্যুলেট জানিয়েছে, পাকিস্তানি ৫৬১ জন যাত্রীর মধ্যে মাত্র ২৩ জন যাত্রীকে দুবাই ঢুকতে দেওয়া হয়েছে। বাকি ৩৮৬ জন যাত্রীকেই দেশে ফেরত পাঠানো হয়েছে।

Din Mohammed Convention Hall

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm