s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

দুবাইয়ের পথে পাওয়া ৮৫ লাখ টাকার ব্যাগ ফিরিয়ে দিলেন চট্টগ্রামের ছেলে

0

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে পথে কুড়িয়ে পাওয়া ৩ লাখ ৪৯ হাজার দিরহাম (বাংলাদেশি মুদ্রায় ৮৫ লাখ টাকা) পুলিশকে ফেরত দিয়ে সততার উদাহরণ তৈরি করলেন চট্টগ্রামের ছেলে কফিল উদ্দিন মুহুরী।

দুবাইয়ের নাইফ এলাকায় কর্মরত কফিল উদ্দিনের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়। তিনি দেরা দুবাইয়ের আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভান্ডারী কার্যকরী সংসদের সাংগঠনিক সম্পাদক।

জানা গেছে, কফিল উদ্দিন মুহুরী সম্প্রতি দুবাইয়ে রাস্তার পাশে একটি কালো ব্যাগ কুড়িয়ে পান। ওই ব্যাগে ছিল ৩ লাখ ৫০ হাজার দিরহাম ও ৫০০ সৌদি রিয়াল। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ প্রায় ৮৫ লাখ টাকা।

নগদ এই অর্থ কুড়িয়ে পাওয়ার পরপরই কফিল উদ্দিন নিকটবর্তী নায়েফ পুলিশ স্টেশনে গিয়ে কর্তব্যরত পুলিশ কর্মকর্তাদের কাছে ব্যাগটি তুলে দেন।

এই ঘটনায় বিস্মিত নায়েফ থানার পরিচালক ব্রিগেডিয়ার ড. তারিক মোহাম্মদ নুর তাহলাক দুবাই পুলিশের পক্ষ থেকে কফিল উদ্দিন মুহুরীকে সততা ও সহযোগিতার জন্য প্রশংসাপত্র ও একটি মোবাইল ফোন উপহার দিয়ে সম্মাননা জানান।

ব্রিগেডিয়ার ড. তারিক মোহাম্মদ নুর তাহলাক জানিয়েছেন, দুবাই পুলিশের কমান্ডার-ইন-চিফ লেফটেন্যান্ট জেনারেল আবদুল্লাহ খলিফা আল মারির নির্দেশনা এবং বিশেষজ্ঞ মেজর জেনারেল খলিল ইব্রাহিম আল মানসৌরি, সহকারী কমান্ডার-ইন-এর নির্দেশনায় দুবাই পুলিশের ক্রিমিনাল ইনভেস্টিগেশন অ্যাফেয়ার্সের প্রধানের পক্ষ থেকে কফিল উদ্দিন মুহুরীকে পুরস্কৃত ও সম্মাননা জানানো হয়েছে।

তিনি বলেন, ‘দুবাই পুলিশ উপলব্ধি করে যে সমাজের সব অংশের সহযোগিতা অত্যাবশ্যক এবং সমাজকে রক্ষা করতে এবং তাদের সুখ নিশ্চিত করতে বাহিনীর প্রচেষ্টায় সক্রিয়ভাবে অবদান রাখে।’

এদিকে দুবাই পুলিশ কর্তৃক সম্মানিত হয়ে বেশ আনন্দিত কফিল উদ্দিন মুহুরী। এই সম্মাননার জন্য তিনি দুবাই পুলিশ জেনারেল কমান্ডকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, ‘আমরা অত্যন্ত ধার্মিক ও রক্ষণশীল পরিবারের সন্তান। তাই কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দেওয়ার জন্য উপযুক্ত মালিককে না পেয়ে থানায় হস্তান্তর করেছি, যা আমার নৈতিক দায়িত্ব বলে আমি মনে করেছি।’

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm