s alam cement
আক্রান্ত
৫৬৮৮০
সুস্থ
৪৮৩৭৪
মৃত্যু
৬৬৬

দুদকের ৮ ঘণ্টার অভিযানে ঘুষের সাড়ে ৬ লাখ টাকাসহ সাব-রেজিস্ট্রার আটক

0

কক্সবাজারের চকরিয়ায় সাব-রেজিস্ট্রার অফিসে টানা ৮ ঘন্টা অভিযান চালিয়ে ঘুষ লেনদেনের ৬ লাখ ৪২ হাজার ১০০ টাকা উদ্ধার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ ঘটনায় সাব-রেজিস্ট্রার মো. নাহিদুজ্জামান ও মোহরার দুর্জয় কান্তি পালকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় শ্যামল বড়ুয়া নামের এক অফিস সহকারী কৌশলে পালিয়ে যাওয়ায় তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

বৃহস্পতিবার (১ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে রাত ২টা পর্যন্ত এ অভিযান চালানো হয়। পরে গ্রেপ্তার দুজন ও পলাতক একজনসহ তিনজনকে আসামি করে মামলার মামলা দায়ের করে দুদক।

গ্রেপ্তার সাব-রেজিস্ট্রার নাহিদুজ্জামান নাটোর জেলার গুরুদাশপুর থানার উত্তর নাড়ি বাড়ির, মোহরার দুর্জয় কক্সবাজার সদর উপজেলার খুরুস্কুল ও পলাতক অফিস সহকারী শ্যামল কক্সবাজার পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা বলে জানা গেছে।

দুদক চট্টগ্রাম কার্যালয়ের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন অভিযানের তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সাব-রেজিস্ট্রার অফিসে অভিযানের পর নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার মো. তানভীর হোসেনকে সঙ্গে নিয়ে সাব-রেজিস্ট্রারের বাসায়ও তল্লাশি চালানো হয়।

দুদকের অভিযান সূত্রে জানা গেছে, উপজেলার সাব-রেজিস্ট্রার কার্যালয়ে বেশ কিছুদিন ধরে জায়গা-জমির দলিল সম্পাদনের সময় ঘুষের লেনদেন নিয়ে বেশকিছু অভিযোগ আসে। অভিযোগের প্রেক্ষিতে দুদক চট্টগ্রাম কার্যালয় অভিযানে নামে। সম্প্রতি রশিদ আহমদ নামের এক ব্যক্তির দলিল রেজিস্ট্রেশনের জন্য সাব-রেজিস্ট্রারের নাম ব্যবহার করে এক কর্মচারী ঘুষ দাবি করেন। দুদক কর্মকর্তারা ভুক্তভোগী অভিযোগকারীকে সাথে নিয়ে সাব-রেজিস্ট্রার কার্যালয়ে যান। পরে দুদক কর্মকর্তারা কার্যালয়টিতে অভিযান চালান। এ সময় সাব-রেজিস্ট্রার কার্যালয়ের প্রধান সহকারী ও অন্যান্য সহকারীর কাছ থেকে দুদকের টিম তিনটি স্থান থেকে ৬ লাখ ৪২ হাজার টাকা উদ্ধার করে। অভিযান চলাকালে কৌশলে পালিয়ে যাওয়া শ্যামল বিপুল পরিমান টাকা ও বেশ কিছু কাগজপত্র সাথে নিয়ে গেছে বলে ধারনা করা হচ্ছে।তবে তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানা গেছে।

Din Mohammed Convention Hall

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm