s alam cement
আক্রান্ত
৫৬৬৩৩
সুস্থ
৪৮৩৭৪
মৃত্যু
৬৬৫

দুদকের জালে সিআইপি ইদ্রিস ও এডভোকেট নুরুল হক ধরা

0

কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি অধিগ্রহণে অনিয়ম দুর্নীতি ও জমির মালিকদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে বিপুল অর্থ আত্মসাতের অভিযোগে দুজনকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২ মার্চ) সন্ধ্যায় দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর উপসহকারী পরিচালক শরীফ উদ্দিনের নেতৃত্বে পরিচালিত অভিযানে তাদের আটক করা হয়। পরে তাদের কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

আটক দুজন হলেন- কক্সবাজার শহরের সৈকতপাড়া এলাকার সিআইপি ইদ্রিস এবং এডভোকেট নুরুল হক।

সূত্র জানায়, কক্সবাজারে চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের আওতায় ভুমি অধিগ্রহণে সাধারণ জমির মালিকদের কাছ থেকে একটি বড় অংশ কমিশন হিসাবে আত্মসাৎ করে আসছিল কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের শীর্ষ পর্যায়ের কর্মকর্তা থেকে শুরু করে সার্ভেয়ার পর্যন্ত। পরে ২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি র‌্যাবের অভিযানে প্রায় ৯৭ লাখ নগদ টাকাসহ জেলা প্রশাসক কার্যালয়ের সার্ভেয়ার ওয়াসিমকে আটক করে। সে সময় সার্ভেয়ার ফেরদৌস এবং ফরিদের বাসায় অভিযান চালালেও তাদের আটক করা যায়নি। পরবর্তীতে সেই মামলা তদন্তের দায়িত্ব পায় দুদক। বর্তমানে দুদকের অনুসন্ধানে কক্সবাজার এলএ শাখা থেকে কমিশন বাণিজ্য এবং বিপুল পরিমান অনিয়ম দুর্নীতির তথ্য বেরিয়ে আসে। এরপর এলএ শাখার শীর্ষ দালাল ছালাউদ্দিনকেও আটক করেছিল দুদক (বর্তমানে জামিনে আছে)। সেই মামলার তদন্ত করতে গিয়ে আরও বেশ কয়েকজনের নাম উঠে আসে।

দুদকের উপসহকারী পরিচালক শরীফ উদ্দিন জানান, কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখা থেকে নামে বেনামে প্রায় ৩০ কোটি টাকা উত্তোলন করে শহরের সৈকত পাড়ার সিআইপি ইদ্রিস ও এডভোকেট নুরুল হক। পরে দীর্ঘ তদন্ত শেষে মঙ্গলবার (২ মার্চ) দুদক তাদের আটক করা হয়েছে।

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm