s alam cement
আক্রান্ত
১০২১৮২
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২১

দুই সাংবাদিককে পূনর্বহাল না করলে রোববার আজাদীর সামনে সমাবেশ : সিইউজে

0

দুই সাংবাদিককে পূনর্বহাল না করলে রোববার আজাদীর সামনে সমাবেশ : সিইউজে 1নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজের যুগ্ম সাধারণ সম্পাদক ও আজাদীর সিনিয়র রিপোর্টার সবুর শুভ ও অপর সিনিয়র রিপোর্টার ঋতি¦ক নয়নকে চাকুরিতে পূনর্বহালের দাবি জানিয়েছে সাংবাদিক নেতৃবৃন্দ। শনিবারের মধ্যে তাদের পূর্নবহাল না করলে কাল রোববার চেরাগী পাহাড়ে অবস্থিত দৈনিক আজাদীর সামনে সকাল ১১টায় প্রতিবাদ সমাবেশ করার ঘোষণা দিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন।
শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে আটটা পর্যন্ত আজাদীর নিউজ রুমে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌসের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সাবেক সহ-সভাপতি শহীদ উল আলম ও আবু তাহের মোহাম্মদ, সিইউজের সহ-সভাপতি মোহাম্মদ আলী, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী। সভায় সিইউজে ও বিএফইউজের নির্বাহী কমিটির নেতৃবৃন্দ এবং চট্টগ্রামের বিভিন্ন পত্রিকায় কর্মরত শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, আজাদী স্বাধীন বাংলাদেশের প্রথম পত্রিকা। এ পত্রিকার একটি সুনাম ও ঐতিহ্য আছে। আজাদীর মালিকপক্ষ সাংবাদিকদের প্রতি আন্তরিক আচরণ করলেও আজাদীতে কর্মরত মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী একজন দালাল-সাংবাদিক আজাদীতে কর্মরত অর্ধশত সাংবাদিকের পেশা ঝুঁকিতে ফেলে দিয়েছেন। মালিকপক্ষকে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে কোন ধরণের কারণ দর্শানো নোটিশ ছাড়াই দুই সাংবাদিককে ছাটাই করেছেন। বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় উচ্চতর ডিগ্রী নেওয়া মেধাবী দুই সাংবাদিককে পূর্ণবহাল করার অনুরোধ জানান সাংবাদিক নেতারা। অন্যথায় আগামী রোববার সকাল ১১টায় আজাদীর সামনে সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হবে। সেখান থেকে আজাদী সম্পাদকের বাসভবন ঘেরাও, সেই দালাল সাংবাদিককে চট্টগ্রাম শহরে অবাঞ্চিত ঘোষণা করাসহ বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ।
প্রতিবাদ সমাবেশে উপস্থিত থাকার জন্য প্রতিবাদী সাংবাদিকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm