দুই ব্যাংকারসহ এক ব্যবসায়ীর বিরুদ্ধে ১৩৩ কোটি টাকা মেরে খাওয়ার অভিযোগ

0

১৩৩ কোটি টাকা আত্মসাতের মামলায় চট্টগ্রামের ইয়াসির এন্টারপ্রাইজের মালিক ও এবি ব্যাংকের দুই কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে দুদক। বুধবার (২৯ সেপ্টেম্বর) দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. সিরাজুল হক এ অভিযোগপত্রটি জমা দেন।

চট্টগ্রাম আদালতের দুদক জিআরও শাখার মাধ্যমে চট্টগ্রাম সিনিয়র স্পেশাল জজ আদালতে এ অভিযোগপত্র দায়ের করা হয়।

অভিযুক্তরা হলেন, চট্টগ্রামের মেসার্স ইয়াসির এন্টারপ্রাইজের মালিক মোজাহের হোসেন, এবি ব্যাংক প্রধান কার্যালয়ের সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ইনচার্জ (ক্রেডিট অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন মনিটরিং) মো. আমজাদ হোসেন ও এবি ব্যাংক চট্টগ্রাম নগরের হালিশহর পোর্ট কানেকটিং রোড শাখা ম্যানেজার মো. নাজিম উদ্দিন। অভিযুক্তরা পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালে ডাল আমদানির জন্য ইয়াসির এন্টারপ্রাইজের মালিক মোজাহের এবি ব্যাংক হালিশহর পোর্ট কানেকটিং শাখায় ৮৪ কোটি টাকা ঋণ আবেদন করেন আগের পাওনা পরিশোধ না করেই। আগের ও পরেরটি মিলে ব্যাংকে দেনার পরিমাণ দাঁড়ায় ১৩৩ কোটি ১৮ লাখ ৯২ হাজার ৬১৭ টাকা।

এ ঘটনায় ব্যাংকের দুই কর্মকর্তা ও ঋণগ্রহীতার দুর্নীতির সন্ধান পায় দুদক। পরবর্তীতে দুদক ২০১৯ সালে মামলা করে। মামলাটি তদন্ত শেষে বুধবার তিন অভিযুক্তের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক।

Yakub Group

দুদক পিপি কাজী ছানোয়ার হোসেন লাভলু বলেন, দুদক ২০১৯ সালের ২৬ ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে মামলাটি করে। দুই বছর পর মামলাটির তদন্ত শেষে চার্জশিট আদালতে দাখিল করেছে।

আইএমই/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm