দুই বন কর্মকর্তাকে মেরে আসামি ছিনিয়ে নিলো গাছ খেকোরা

0

চট্টগ্রামের ফটিকছড়িতে বন বিভাগের গাছ চুরি করতে গিয়ে আটক হওয়া দুই আসামিকে বন কর্মকর্তার উপর হামলা চালিয়ে ছিনিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় বন বিভাগের দুই কর্মকর্তা গুরুতর আহত হয়েছেন।

রোববার (২৩ মে) ভোর ৪টার দিকে উপজেলার নারায়হাট বিটের তালতাতলী এলাকায় এ ঘটনা ঘটলেও সন্ধ্যার দিকে বন বিভাগ থেকে বিষয়টি গণমাধ্যমকে জানানো হয়।

এ ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা দায়ের করা হয়নি। আগামীকাল ফটিকছড়ি থানায় মামলা দায়ের করা হবে বলে জানা গেছে বন বিভাগের কর্মকর্তাদের সাথে আলাপ করে।

আহত দুই বন কর্মকর্তা হলেন- পল্লব কুমার সাহা এবং শহিদ হাসান। এদের মধ্যে পল্লব কুমার সাহা নারায়নহাট বিট কর্মকর্তা এবং শহিদ হাসান ওই বিটের ফায়ার ওয়াসার হিসেবে কর্মকর্তা আছেন।

আহত দুই কর্মকর্তাকে বিকেলের দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। পল্লব কুমার ২৮ নম্বর নিউরোসার্জারী ওয়ার্ডে এবং শহিদ হাসান ২৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

Yakub Group

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক এএসআই শীলব্রত বড়ুয়া এসব তথ্য নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম উত্তর বনবিভাগের নারায়নহাট রেঞ্জ কর্মকর্তা সুরজিৎ চৌধুরী জানিয়েছেন, রোববার ভোর চারটার দিকে নারায়নহাট বিটের তালতাতলী এলাকায় সরকারি বাগানের গাছ চুরির খবর পেয়ে ঘটনাস্থলে যান পল্লব কুমার এবং শহিদ। তারা ঘটনাস্থল থেকে গাছ কাটার সময় দুজনকে হাতেনাতে আটক করেন। পরে তাদের ছড়িয়ে নিতে ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে দুই বন কর্মকর্তার উপর হামলা চালায়। এতে গুরুতর আহত হন তারা। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান। পরবর্তীতে চিকিৎসকের পরামর্শে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তবে এই ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা দায়ের করা হয়নি জানিয়ে রেঞ্জ কর্মকর্তা সুরজিৎ চৌধুরী বলেন, ‘আমি অসুস্থ হয়ে হাসপাতালে থাকায় আজ মামলা দায়ের করা হয়নি। আগামীকাল সকলে ভুজপুর থানায় একটি মামলা দায়ের করা হবে।’

এআরটি/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm