অবাধে ঘোরাঘুরি, জরিমানা দিয়ে কোয়ারেন্টাইনে দুই প্রবাসী

0

চট্টগ্রাম নগরের পূর্ব ফিরোজ শাহ কলোনির আমেরিকা প্রবাসী মো. জাফর ও দুবাই প্রবাসী মো. কাশেম দেশে ফিরে কোয়ারেন্টাইনে না যাওয়ার অপরাধে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে দু’জনকে।

মঙ্গলবার (২৪ মার্চ) দুপুর ১টায় চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্ব এ অভিযান পরিচালনা করা হয়।

আকবরশাহ থানার পূর্ব ফিরোজ শাহ কলোনির ৮ নম্বর প্লটের বাসিন্দা আমেরিকার প্রবাসী মো. জাফর ১৮ মার্চ দেশে ফিরে দিব্যি ঘুরে বেড়াচ্ছেন। আত্মীয় স্বজনের বাসায় দাওয়াত খাচ্ছেন, স্থানীয় মসজিদের নামাজ পড়েছেন।

এদিকে, একই কলোনির ১৫ নম্বর প্লটের মো. আবুল কাশেম দুবাই থেকে দেশে ফিরে ইতোমধ্যে ফটিকছড়ি আত্মীয়ের বাসায়ও ঘুরে এসেছেন। কিন্তু স্থানীয়রা কোয়ারেন্টাইনে থাকতে বলার পরও পাত্তা না দিয়ে সব জায়গায় ঘোরাঘুরি করছেন তারা। এভাবে অবাধে ঘোরাঘুরির কারণে এলাকার লোকজন আতঙ্কিত হয়ে পড়েন। শেষে খবর পেয়ে জেলা প্রশাসন অভিযান চালিয়ে মো. জাফরকে ১০ হাজার ও মো কাশেমকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় তাদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতেও বলা হয়।

এ ব্যাপারে জানতে চাইলে ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, কিছুদিন আগে দুইজন প্রবাসী আমেরিকা ও দুবাই থেকে দেশে এসে কোয়ারেন্টাইনে না থেকে বাইরে ঘোরাফেরা করছেন। আমরা খবর পেয়ে দু’জনকে ১৫ হাজার টাকা জরিমানা করেছি এবং ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে বলে দিয়েছি।

সিএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন