আক্রান্ত
৯৮৮৮
সুস্থ
১১৯৫
মৃত্যু
১৮৯

দুই ডাক্তার-নার্সসহ চট্টগ্রামে নতুন ৬ করোনা পজিটিভ

0
high flow nasal cannula – mobile

চট্টগ্রামে দুজন চিকিৎসক ও এক নার্সসহ নতুন ৬ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হল গত ২৪ ঘন্টায়। এর মধ্যে ৫ জন নগরের ও ১ জন লোহাগাড়া উপজেলার।

মঙ্গলবার (৫ মে) রাত ১১টা নাগাদ চট্টগ্রাম প্রতিদিনকে এসব তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী। ফৌজদারহাটের বিশেষায়িত হাসপাতাল বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) মোট ২৩৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে গত ২৪ ঘন্টায়।

নগরের ৫ জনের মধ্যে নাসিরাবাদ হাউজিং সোসাইটির ৫ নম্বর সড়ক এবং নন্দনকানন গোলাপ সিং লেইনে করোনা আক্রান্ত দুজনই চিকিৎসক। নাসিরাবাদের ৩৫ বছর বয়সী চিকিৎসক আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে কর্মরত। অন্যদিকে নন্দনকাননের ৩৪ বছর বয়সী চিকিৎসক পুরুষ। এছাড়া আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে পাওয়া করোনা রোগীও একজন নারী। ৩৪ বছর বয়সী এই মহিলা ওই হাসপাতালে কমর্রত নার্স বলে জানা গেছে।

বাকি দুই জনের একজন দামপাড়ার ৩৮ বছর বয়সী পুরুষ, পতেঙ্গা কাটগড় এলাকার ২৩ বছর বয়সী এক নারী।

লোহাগাড়াতে আক্রান্ত রোগীটি ৪২ বছর বয়সী একজন পুরুষ। তিনি লোহাগাড়ার আমিরাবাদ ইউনিয়নের ১ নম্বর ও বাসিন্দা বলে জানা গেছে। গত ৩০ এপ্রিল তার নমুনা পাঠানো হয়েছিল।

এছাড়া আগে করোনা পজিটিভ শনাক্ত হয়ে বিআইটিআইডিতে চিকিৎসাধীন ৪৮ বছর বয়সী এক পুরুষের দ্বিতীয় পরীক্ষাতেও করোনা পজিটিভ ফলাফল এসেছে মঙ্গলবার।

নতুন আক্রান্ত এই ৬ জন সহ চট্টগ্রামে করোনা পজিটিভ শনাক্ত হওয়া রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১১ জনে। এছাড়া অন্য এলাকায় করোনা পজিটিভ শনাক্ত হওয়া ৫ জন রোগী চট্টগ্রামে চিকিৎসাধীন রয়েছে। এর মধ্যে মারা গেছেন ৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০ জন।

বিআইটিয়াইডি ও সিভাসুর দুটি ল্যাব মিলে মঙ্গলবার পর্যন্ত চট্টগ্রাম বিভাগের মোট ৪ হাজার ৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

পিপিই-মাস্ক মানসম্মত কিনা সেই প্রশ্নও উঠছে

জটিল হচ্ছে লড়াই, করোনার থাবায় চট্টগ্রামের ১৯ চিকিৎসক

নারীদের তুলনায় ৫ গুণ বেশি পুরুষ আক্রান্ত

২১ থেকে ৪০— চট্টগ্রামে তরুণরাই করোনার সহজ শিকার

ksrm