দিনভর আনন্দ-আড্ডায় নিউজনাউয়ের প্রতিনিধি সম্মেলন

জাতীয় মাল্টিমিডিয়া নিউজপোর্টাল নিউজনাউ টুয়েন্টিফোরের বিভাগীয় ব্যুরো ও জেলা প্রতিনিধিদের নিয়ে প্রথমবারের মতো প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন দৈনিক ভোরের কাগজের সম্পাদক ও জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত।

শুক্রবার (৮ ডিসেম্বর) দিনব্যাপী এই আনন্দ আয়োজন অনুষ্ঠিত হয়েছে রাজধানীর গুলশানের অল কমিউনিটি ক্লাবে। সম্মেলনের উদ্বোধন করেন নিউজনাউয়ের প্রকাশক ও সম্পাদক মোহাম্মদ মানিক বাবলু।

নিউজনাউ টুয়েন্টিফোরের সাংবাদিকদের নিজের দীর্ঘ কর্মজীবনের অভিজ্ঞতা সমবায় করে শ্যামল দত্ত বলেন, সাংবাদিকতা সবসময়ই কঠিন পেশা। তবে বর্তমান সময়ের সাংবাদিকতা অনেক বেশি চ্যালেঞ্জিং। মাল্টিমিডিয়ার যুগে বিভিন্ন দিক থেকে আমাদের যুক্ত হতে হচ্ছে। সংবাদের বস্তুনিষ্ঠতা বজায় থাকলে ভয়ডরহীন লেখালেখি করার সৎ সাহস আমাদের থাকবেই। যেটা আপনারাও সময়ের সাথে করে চলেছেন। সারাবিশ্বের নিউজ আপনারা মূহুর্তের মধ্যে পাঠকদের জানানোর যে চেষ্টা করছেন সেটার পরিধি ধীরে ধীরে আরও বাড়বে। এসময় তিনি আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে পক্ষপাতহীন সংবাদ তুলে ধরার নির্দেশনা দেন।

সম্পাদক মো. মানিক বাবলু বলেন, আগ্রহ আর ইচ্ছাশক্তি থাকলে পৃথিবীর কোনো কাজই অসম্ভব নয়। তাই বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে টেকনোলোজির সঠিক ব্যবহারসহ প্রতিনিধিদের উৎসাহ দিতেই আমাদের আজকের এই আয়োজন। আপনারা সাহসের সাথে কাজ করবেন।

তিনি প্রতিনিধিদের সংবাদের ওপর আরও বেশি গুরুত্ব দেওয়ার জন্য আহবান জানান। এসময় তিনি নিউজনাউয়ের সাথে বিগত দিনে যারা যুক্ত থেকে এ প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়েছেন তাদের স্মরণ করেন।

অনুষ্ঠানে সিইও সৈয়দ মনাওয়ার হাসান জানান, সমাজের বিভিন্ন অসংগতি তুলে ধরার পাশাপাশি এদেশকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে নিউজনাউ ভূমিকা রাখছে। যার বেশিরভাগ অবদানই আমাদের প্রতিনিধিদের। আশা করি, আগামী দিনে দেশকে সমৃদ্ধিতে পৌঁছাতেও আমরা ভূমিকা রাখবো।

সারাদেশের প্রতিনিধি, ঢাকায় কর্মরত প্রতিবেদক সাথে আন্তঃসম্পর্ক বাড়ানোর লক্ষ্যে প্রতিনিধি সম্মেলনের আয়োজন করে নিউজনাউ। পরবর্তীতে এর ধারাবাহিকতা অব্যাহত রাখবে। এ সময় সবার সম্মিলিত প্রচেষ্টায় মাল্টিমিডিয়া নিউজপোর্টালটিকে আরও পাঠকপ্রিয় করার বিষয়ে সম্পাদক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা বিভিন্ন দিক-নির্দেশনা দেন।

নিউজনাউয়ের বিশেষ প্রতিনিধি মৃদুল ইসলামের সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন নিউজনাউ কান্ট্রি ইনচার্জ মেহেদী হাসান, রংপুর ব্যুরোর জুয়েল আহমেদ, চট্টগ্রাম ব্যুরোর পার্থ প্রতীম নন্দী, নিজস্ব প্রতিবেদক হোসাইন কামরুল।

এতে আরও উপস্থিত ছিলেন নিউজনাউয়ের নিজস্ব প্রতিবেদক মোফাজ্জল বিদুৎ, খন্দকার ইসতিয়াক, নিউজরুম এডিটর জয়া বণিক, গ্রাফিক্স ডিজাইনার শামীমা রুমি, চিত্রসাংবাদিক কাজী রুবেলসহ অনেকে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!