দামপাড়া আলাদী জামাদার জামে মসজিদ ঈদে মিলাদুন্নবী উদযাপন

দামপাড়ার আলাদী জামাদার ওয়াকফ এস্টেট জামে মসজিদের উদ্যোগে প্রথমবারের মতো পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন করা হয়েছে।

শনিবার (১৪ অক্টোবর) দুপুর ৩টা থেকে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠানমালায় আজিমুশশান ঈদে মিলাদ মাহফিল ও তবারুক বিতরণের কর্মসূচি গ্রহণ করা হয়।

মসজিদের নবনির্বাচিত মোতোয়াল্লী, ব্যবসায়ী শেখ বশির আহমেদের সভাপতিত্বে প্রধান মেহমান হিসেবে উপস্থিত থেকে তকরির ও আখেরি মোনাজাত করেন হযরত খাজা গরিব উল্লাহ শাহ (র.) জামে মসজিদে সম্মানিত খতিব, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার সম্মানিত আরবি প্রভাষক মাওলানা হাফেজ আনিসুজ্জামান।

বিশেষ অতিথি ছিলেন এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বোরহানুল হাসান চৌধুরী সালেহীন।

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ষোলশহর আবাসিক জামে মসজিদের খতিব মাওলানা জাহেদুল হক, জামেয়া আহমদিয়া আলিয়া সুন্নিয়া মাদ্রাসার সিনিয়র মোদারিস মাওলানা জয়নাল আবেদীন, দামপাড়া আলাদী জামাদার ওয়াকফ এস্টেট জামে মসজিদের খতিব মাওলানা নুরুল ইসলাম।

ঈদে মিলাদুন্নবীর তাৎপর্যে বক্তারা বলেন, করুণা, ক্ষমাশীলতা, বিনয়, সহিষ্ণুতা, সহমর্মিতা, শান্তিবাদিতাসহ মানবীয় সব গুণের সমন্বয়ের অধিকারী ছিলেন মহানবী। ৪০ বছর বয়সে নবুওয়াত অর্জন করেছিলেন তিনি। আধ্যাত্মিকতার পাশাপাশি কর্মময়তাও ছিল তাঁর জীবনের একটি গুরুত্বপূর্ণ দিক। আরব জাহান যখন পৌত্তলিকতার অন্ধকারে ডুবে যায়, তখন হজরত মোহাম্মদ (সা.)-কে বিশ্বজগতের ত্রাতা হিসেবে রহমত রূপ পাঠিয়েছিলেন মহান আল্লাহ। ইসলামের সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ নবী হিসেবে বিশ্বমানবতার মুক্তি ও কল্যাণ প্রতিষ্ঠা ছিল তাঁর ব্রত। ধর্ম-বর্ণ-সম্প্রদায় নির্বিশেষে সর্বশ্রেষ্ঠ মানবিক গুণাবলির মানুষ হিসেবে তিনি সব কালে, সব দেশেই স্বীকৃত।

মাহফিলে উপস্থিত ছিলেন শেখ হারুনুর রশিদ, মরহুম জহুর আহমদ চৌধুরীর সন্তান নিজাম উদ্দিন চৌধুরী, জসিম উদ্দিন চৌধুরী, এম আর আজিম, শেখ নাছির আহমদ, আবুল হোসেন আবু, শওকত উল্লাহ সোহেল, মো. কফিল উদ্দিন, আবদুল হান্নান, আবু সৈয়দ, মো. ইকবাল, মো. আজিজ, মাওলানা মো. বেলাল, আবু সাদেক তুহিন, মো. মাসুদ, আবু সাঈদ টিপু, সৈয়দ আহমেদ, সালেহ আহমেদ, মো. নাছির আহমেদ, মো. জসিম, দেলোয়ার হোসেন দেলু, জয়নাল আবেদীন টিপু, মাসুদুল হক রানা, মো. আবছার, মো. জুয়েল উদ্দিন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!