s alam cement
আক্রান্ত
১০০৮০১
সুস্থ
৭৯৬৩৫
মৃত্যু
১২৬৮

দলে আর জায়গা নেই হেলেনা জাহাঙ্গীরের

0

বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি সংগঠন বানিয়ে নেতার খোঁজে ফেসবুকে প্রচারণা চালানোর ঘটনায় বিতর্কের মুখে পড়া হেলেনা জাহাঙ্গীরকে আওয়ামী লীগের উপকমিটির সদস্যপদ থেকে বাদ দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হল। হেলেনা দলটির মহিলাবিষয়ক উপকমিটির সদস্য।

বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডের সংগঠন বিব্রতকর অবস্থার মুখে পড়ছে— এমন কথা জানিয়ে হেলেনা জাহাঙ্গীরকে বাদ দেওয়ার বিষয়ে আনুষ্ঠানিকভাবে বিজ্ঞপ্তি দেওয়া হবে বলে জানিয়েছেন উপকমিটির সদস্যসচিব ও আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ।

এদিকে এর পাশাপাশি কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদেরপদ থেকেও হেলেনা জাহাঙ্গীরকে বাদ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

জয়যাত্রা টেলিভিশন নামের একটি অনলাইন টিভির সিইও হেলেনা জাহাঙ্গীর সম্প্রতি বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি সংগঠনের ব্যানারে জেলা, উপজেলা ও বিদেশি শাখায় সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়োগ দেওয়া হবে বলে ঘোষণা দেন। ওই সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হেলেনা জাহাঙ্গীর আর সাধারণ সম্পাদক মাহবুব মনির।

ফেসবুকে নেতা বানানোর এমন ঘোষণা ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দেয়। ২০২০ সালের ডিসেম্বরে হেলেনা জাহাঙ্গীর কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হন।

সেখানকার সাংসদ ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু মারা গেলে ওই আসনে মনোনয়নের জন্য তিনি দলীয় ফরম সংগ্রহ করলেও মনোনয়ন পাননি। পরে গত জানুয়ারিতে তিনি আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্য হন। এই উপকমিটিতে যুক্ত করার জন্য বেশ কজন কেন্দ্রীয় নেতা ও মন্ত্রীর সুপারিশ ছিল বলে জানা যায়।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm