s alam cement
আক্রান্ত
৩৫১০৮
সুস্থ
৩২২৫০
মৃত্যু
৩৭১

ভিডিও/ দক্ষিণ পতেঙ্গায় দুই নেতার বিরোধ মেটাতে আ জ ম নাছিরের দূতিয়ালি

ছালেহ আহমদের বাসায় নুরুল আলমকে নিয়ে হঠাৎ বৈঠক

1

চট্টগ্রামের ৪১ নম্বর দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডে হঠাৎ করেই নির্বাচনী প্রচারণা চালিয়েছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। রোববার (১৭ জানুয়ারি) বিকেলে তিনি দক্ষিণ পতেঙ্গায় মেয়র পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী রেজাউল করিম চৌধুরী ও কাউন্সিলর পদে ছালেহ আহমদ চৌধুরীর পক্ষে প্রচারণা চালান।

এর একদিন আগে শনিবার দলীয় কাউন্সিলর প্রার্থী ছালেহ আহমদ চৌধুরীকে ছাড়াই নৌকা প্রতীকের সমর্থনে উঠান বৈঠক করেছিলেন ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ। দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডে নৌকা প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ওয়াহিদুল আলমের সভাপতিত্বে এবং সদস্য সচিব মো. নুরুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সেই বৈঠকে ছালেহ আহমদ চৌধুরীকে দেখা যায়নি। তিনি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। তবে কাউন্সিলর নির্বাচন নিয়ে সাধারণ সম্পাদক নুরুল আলমের সাথে দূরত্ব রয়েছে এই সভাপতির।

এর আগে চট্টগ্রাম প্রতিদিনকে ছালেহ আহমদ চৌধুরী জানিয়েছিলেন তাকে পরাজিত করতে সাধারণ সম্পাদক নুরুল আলম তিনজন ‘বিদ্রোহী’ প্রার্থীকে মাঠে নামিয়েছেন।

এদিকে শনিবারের বৈঠকের একদিনের মাথায় ছালেহ আহমদের বাড়িতে গিয়ে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল আলমকে ফোন করে সেখানে ডাকেন আ জ ম নাছির উদ্দিন। পরে তিনি ছালেহ আহমদকে বিজয়ী করতে নুরুল আলমকে কাজ করার আহ্বানও জানান।

Din Mohammed Convention Hall

ছালেহ আহমদ চৌধুরীকে ‘সৎ ও আন্তরিক মানুষ’ হিসেবে অভিহিত করে আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘মানুষের ভুল ত্রুটি থাকে। উনারও যদি কোন ভুল ত্রুটি থাকে তাহলে সেসব ভুলে গিয়ে আপনারা উনাকে বিজয়ী করতে কাজ করবেন। কাউন্সিলর হিসেবে এলাকার উন্নয়নে তিনি আন্তরিক। উনার এই আন্তরিকতায় আমিও মাঝে মাঝে বিরক্ত হয়েছি। তবে কোন কিছুই তিনি নিজের ব্যক্তিগত লাভের জন্য করেননি। এলাকাবাসীর জন্য চেয়েছেন সবসময়।’

ব্যাডমিন্টন প্রতীকের আলমগীরের কর্মীদের সাথেও প্রচারণায় অংশ নিতে দেখা যায় আ জ ম নাছির উদ্দিনকে।
ব্যাডমিন্টন প্রতীকের আলমগীরের কর্মীদের সাথেও প্রচারণায় অংশ নিতে দেখা যায় আ জ ম নাছির উদ্দিনকে।

এ সময় সাধারণ সম্পাদক নুরুল আলম মিয়াকেও প্রশংসায় ভাসান সাবেক মেয়র নাছির। তিনি বলেন, ‘নুরুল আলম মিয়াকে ফোন করা মাত্রই তিনি চলে এসেছেন। কোনো প্রশ্নও করেননি। অনেক জায়গায় ভুল বোঝাবুঝি আছে, সেসব নিয়ে আমাদের কথা বলতে হয়। তবে উনি যে আন্তরিকতা দেখিয়েছেন সেটা আর কোনো ক্ষেত্রে দেখিনি।’

দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড কাউন্সিলর পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন এখানকার সাবেক কাউন্সিলর ছালেহ আহমদ চৌধুরী। গত চার নির্বাচনের তিনটিতে বিজয়ী হওয়া ছালেহ আহমদ চৌধুরীকে এবারের নির্বাচনে চ্যালেঞ্জ জানাচ্ছেন আওয়ামী লীগের তিন বিদ্রোহী প্রার্থী। তারা হলেন আলমগীর হাসান, মঞ্জুর আলম ও নুরুল আবসার। স্থানীয় সূত্রের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর সাথে পাল্লা দিয়ে এই তিন বিদ্রোহীর মধ্যে আলমগীর হাসান বেশ আলোচনায় আছেন।

এদিন ছালেহ আহমদের সমর্থনে নির্বাচন থেকে সরে যেতে আলমগীর হাসানকেও ফোন করেন আ জ ম নাছির উদ্দিন। যদিও আলমগীর নির্বাচনে লড়াই করার বিষয়ে অনড় থাকার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। ব্যাডমিন্টন প্রতীক নিয়ে লড়ছেন তিনি।

পরে ছালেহ আহমদের বাড়ি থেকে বের হয়ে বিজয়নগর যান নাছির উদ্দিন। সেখানে আ জ ম নাছির উদ্দিনকে ঘিরে ধরেন আলমগীর হাসানের সমর্থকরা। শেষমেশ আলমগীরের কর্মীদের সাথেও প্রচারণায় অংশ নিতে দেখা যায় আ জ ম নাছির উদ্দিনকে।

এআরটি/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

1 মন্তব্য
  1. Nazrul Islam বলেছেন

    Thanks for the news

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm