s alam cement
আক্রান্ত
৫৫৯৮১
সুস্থ
৪৭৮৬৭
মৃত্যু
৬৫৭

দক্ষিণ আফ্রিকায় দুর্ঘটনার কবলে ৮ বাংলাদেশি, দুজন রাউজানের

জন্মদিনেই দুর্ঘটনার কবলে ৫ বছরের শিশু

0

দক্ষিণ আফ্রিকার নর্দার্ন ক্যাপ প্রদেশের ফ্রাইবার্গ অঞ্চলের হাইওয়ে রোডে মার্সিডিস গাড়ি দুর্ঘটনায় চট্টগ্রামের বাসিন্দা বাবা-ছেলে ছাড়াও গুরুতর আহত হয়েছেন আরও ৬ বাংলাদেশি। এদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

জানা যায়, ১৪ ফেব্রুয়ারি রাত ৮টায় ফ্রাইবার্গ অঞ্চলের ক্রুমান শহর থেকে ৩০ কিলোমিটার দূরে ফ্রাইবার্গ হাইওয়ে রোড়ে তাদের প্রাইভেট গাড়িটি দুর্ঘটনায় পড়ে। বৃষ্টিতে সড়কের একপাশে পানি এবং অপর অংশ পিচ্ছিল থাকায় সামনের বিপরীত দিক থেকে স্থানীয় আফ্রিকানের দ্রুতগতির একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে বাংলাদেশিদের বহনকারী গাড়িকে ধাক্কা দেয়। এ সময় গাড়িটি ধাক্কা খেয়ে সড়কের পাশে গিয়ে পড়ে।

গাড়িতে থাকা ৮ বাংলাদেশির ৪ জনই গুরুতর আহত হয়েছেন। তবে ওই গাড়িতে থাকা চট্টগ্রামের রাউজানের বাসিন্দা ইব্রাহীম আহমেদ এবং তার শিশুপুত্র যাইয়ান আহমেদ (৫) মোটামুটি ভালো আছেন। দুর্ঘটনার দিনই ছিল যাইয়ান আহমেদের পঞ্চম জন্মদিন।

এই দুর্ঘটনায় আহত অন্য বাংলাদেশিরা হলেন— ফেনীর দাগনভুঞার কাজী বোরহান উদ্দিন, সাইফুল ইসলাম ও ইলিয়াস মামুন, গাজীপুরের আসলাম উদ্দিন, কুষ্টিয়ার জামান মণ্ডল, মেহেরপুরের রাসেদুল ইসলাম রন্টু।

এদিকে নিয়ন্ত্রণ হারিয়ে ধেয়ে আসা আফ্রিকানদের গাড়িতে ৩ জন শিশুসন্তানসহ ৪ জন স্থানীয় আফ্রিকান নাগরিক ছিলেন। তাদের তেমন সমস্যা হয়নি।

এ সময় আইএফএ কেন্দ্রীয় মনিটরিং সেলের ইনচার্জ মো. মোশাররফ হোসাইনের সহযোগিতায় তাৎক্ষণিকভাবে অ্যাম্বুলেন্সযোগে ৪ বাংলাদেশিকে হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে। বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

Din Mohammed Convention Hall

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm