তড়িঘড়ি উদ্বোধন, ৮০ শতাংশ স্টলের কাজই শেষ হয়নি চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলার

0

চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরুর প্রথমদিনেই খুলেনি ৮০ ভাগ স্টল। মেলার প্রথমদিনে দর্শনার্থীদের উপস্থিতিও ছিল হাতেগোনা। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চোখে পড়ার মতো ক্রেতা বা দর্শানার্থী ছিলই না। একমাসের মেলা শুরুর কয়েকদিন এভাবেই চলবে বলে জানিয়েছেন মেলা কর্তৃপক্ষ।

বুধবার (১ জুন) সরেজমিন দেখা যায়, অধিকাংশ স্টলে কাজ চলছে ডেকোরেশনের। অবকাঠামো নির্মাণের কাজ করছেন অনেক প্রতিষ্ঠান। মেলার বড় স্টলগুলো মাঠের জায়গা দখল করে আছে। তবে এখনও তৈরি হয়নি শিশুদের বিনোদন কেন্দ্র।

চট্টগ্রাম নগরীর পলোগ্রাউন্ড মাঠে এই মেলায় দুটি আলাদা জোন নিয়ে ৩১০টির বেশি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। ৪ লাখ বর্গফুটজুড়ে মেলায় এসব প্রতিষ্ঠান তাদের স্টল স্থাপন করছে।

১২ হাজার ৩২০ বর্গফুট এলাকা রয়েছে উন্মুক্ত। আছে ১৪টি ফুড স্টলও। শিশুদের বিনোদনের জন্য রাখা হয়েছে ৩ হাজার বর্গফুটের একটি জায়গা।

মেলা কর্তৃপক্ষ জানায়, সপ্তম শ্রেণি পর্যন্ত শিশুরা মেলায় বিনা টিকিটে প্রবেশ করতে পারবে। মেলায় আগত দর্শনার্থীদের জনপ্রতি টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫ টাকা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে মেলা।

Yakub Group

মেলায় ৮০ শতাংশ স্টল চালু না হওয়ার কথা স্বীকার করে চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘মেলা আগামী সপ্তাহ থেকে জমজমাট হবে আশা করছি। বৃষ্টির কারণে অনেক স্টল এখনো প্রস্তুত করতে পারেনি। তবে আগামী শুক্রবার থেকে সব স্টল চালু হয়ে যেতে পারে। শুক্রবার থেকে বেশি মানুষের সমাগম হবে।’

এএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm