তেল চুরি করে চট্টগ্রামের কিউসি, বাদশা মিয়া পেট্রোল পাম্পও

0

চট্টগ্রামের গণি বেকারি মোড়ের কিউসি পেট্রোল পাম্প সঠিক ওজনে তেল দেয়— বহুদিন ধরে এমন প্রচারণা থাকলেও বিএসটিআইয়ের অনুসন্ধানে বেরিয়ে এসেছে ওজনে কম দিয়ে লাখ লাখ টাকার তেল চুরির অপকর্ম তারা অনেকদিন ধরেই করে আসছে। পূর্ব নাসিরাবাদের বাদশা মিয়া অ্যান্ড সন্স, খুলশী জাকির হোসেন রোডের ওয়্যারলেস মোড়ের শাহ আমিনউল্লাহ রি-ফিলিং স্টেশন ও পাহাড়তলী ডিটি রোডের শিউলি পেট্রোল পাম্পের বিরুদ্ধেও ওজনে তেল কম দেওয়ার একই অভিযোগ এনেছে বিএসটিআই চট্টগ্রাম। অভিযোগ প্রমাণিত হওয়ায় এই চারটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে চারটি মামলা হয়েছে চট্টগ্রাম পিওর ফুড কোর্টে।

বাদশা মিয়া পেট্রোল পাম্পে অকটেন 'এ' মেশিনে প্রতি লিটারে মিলেছে ৭৫ গ্রাম কম।
বাদশা মিয়া পেট্রোল পাম্পে অকটেন ‘এ’ মেশিনে প্রতি লিটারে মিলেছে ৭৫ গ্রাম কম।

জানা গেছে, গত ২১ অক্টোবর বিএসটিআই চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের একটি দল চট্টগ্রাম নগরীর কলেজ রোডের কিউসি ট্রেডিং লিমিটেড, পূর্ব নাসিরাবাদের বাদশা মিয়া অ্যান্ড সন্স, জাকির হোসেন রোডের শাহ আমিনউল্লাহ রি-ফিলিং স্টেশনে অভিযান চালায়। এ সময় তারা কিউসি পেট্রোল পাম্পের অকটেন ২ নম্বর মেশিনে গ্রাহককে প্রতি লিটারে ৭৫ গ্রাম করে কম দেওয়ার প্রমাণ পায়। অকটেন ৩ ও ৪ নম্বর মেশিনেও ওজনে কম দেওয়ার সত্যতা পাওয়া যায় হাতেনাতে। প্রসঙ্গত, এই প্রতিষ্ঠানটি যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত হওয়া সালাহউদ্দিন কাদের চৌধুরী পরিবারের মালিকানাধীন।

অন্যদিকে একই দিন বাদশা মিয়া পেট্রোল পাম্পে চালানো অভিযানে বিএসটিআই টিম অকটেন ‘এ’ মেশিনে প্রতি লিটারে ৭৫ গ্রাম, অকটেন ‘বি’ মেশিনে ৫৫ গ্রাম এবং ডিজেল ‘বি’ মেশিনে ৫০ গ্রাম করে কম দেওয়ার প্রমাণ পায়।

শাহ আমিনউল্লাহ পাম্পে অকটেন এ-১ মেশিনে ১১৫ গ্রাম করে তেল চুরি করা হচ্ছিল।
শাহ আমিনউল্লাহ পাম্পে অকটেন এ-১ মেশিনে ১১৫ গ্রাম করে তেল চুরি করা হচ্ছিল।

একইভাবে জাকির হোসেন রোডের শাহ আমিনউল্লাহ পাম্পে গিয়ে বিএসটিআই টিম দেখতে পায় অকটেন এ-১ মেশিনে ১১৫ গ্রাম, অকটেন এ-২ ৭৫ গ্রাম করে তেল চুরি করা হচ্ছে গ্রাহকদের কাছ থেকে।

২৪ অক্টোবর বিএসটিআই চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের একটি দল পাহাড়তলী ডিটি রোডের শিউলি পেট্রোল পাম্পে অভিযান চালায়। ওই সময় তারা দুটি মেশিনের মধ্যে অকটেনে প্রতি লিটারে ৭৫ গ্রাম করে কম দেওয়ার প্রমাণ পায়।

শিউলি পেট্রোল পাম্পে অকটেনে প্রতি লিটারে ৭৫ গ্রাম করে কম দেওয়ার প্রমাণ মিলেছে।
শিউলি পেট্রোল পাম্পে অকটেনে প্রতি লিটারে ৭৫ গ্রাম করে কম দেওয়ার প্রমাণ মিলেছে।

প্রতারণার এসব ঘটনায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮’র বিভিন্ন ধারা লঙ্ঘন করায় কিউসি ট্রেডিং লিমিটেডের ম্যানেজার মো. সালাউদ্দিন চৌধুরী, বাদশা মিয়া অ্যান্ড সন্সের ম্যানেজার আইয়ুব চৌধুরী, শাহ আমিনউল্লাহ রি-ফিলিং স্টেশনের ম্যানেজার মো. ইসমাইল হোসেন এবং শিউলি পেট্রোল পাম্পে ম্যানেজার পাপ্পু চৌধুরীকে আসামি করে পৃথক চারটি মামলা দায়ের করা হয়।

চট্টগ্রাম মহানগর পিওর ফুড কোর্টের বিচারক ও চট্টগ্রাম মহানগর হাকিম আবু ছালেম মোহাম্মদ নোমানের আদালত মামলাগুলো আমলে নিয়ে অভিযুক্ত আসামিদের আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন