তৃতীয়বারের মতো সর্বোচ্চ ভ্যাটদাতার সম্মাননা পেল ‘সায়মন বিচ রিসোর্ট’

তৃতীয়বারের মতো সর্বোচ্চ ভ্যাটদাতার পুরস্কার অর্জন করেছে সায়মন বিচ রিসোর্ট। সর্বোচ্চ মূল্য সংযোজন কর (মূসক বা ভ্যাট) প্রদানে উৎসাহ দিতে প্রতি বছর সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী প্রতিষ্ঠানকে পুরস্কার দিয়ে আসছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এরই ধারাবহিকতায় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ ২০২৩ সেমিনার ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে ২০২১-২২ অর্থবছরে সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারী হিসেবে পুরস্কারের জন্য মনোনীত করা হয় কক্সবাজারের সায়মন বিচ রিসোর্টসহ কয়েকটি প্রতিষ্ঠানকে।

রোববার (১০ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রামের রেডিসন ব্লুর হলরুমে ভ্যাট কমিশনারেট চট্টগ্রাম আয়োজিত অনুষ্ঠানে সায়মন বিচ রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব রহমান রুহেলের হাতে এ সম্মাননা তুলে দেন অতিথিরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজস্ব বোর্ডের সদস্য ও এক্সাইজ ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট ড. এসএম হুমায়ন কবির।

এক্সাইজ ও ভ্যাট কমিশনারের কার্যালয়ের কমিশনার সৈয়দ মুশফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এক্সাইজ ভ্যাট একাডেমির মহাপরিচালক সুরেশ চন্দ্র বিশ্বাস, কর অঞ্চল-১ এর কমিশনার মোয়াজ্জেম হোসেন, দি চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডার্স্টির সভাপতি ওমর হাজ্জাজ ও চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. খলিলুর রহমান।

১৯৬৪ সালে প্রতিষ্ঠিত কক্সবাজারের পর্যটন শিল্পের পথিকৃৎ সায়মন বিচ রিসোর্ট বিগত সময়েও সর্বোচ্চ ভ্যাটদাতা হিসেবে এনবিআর কর্তৃক সম্মাননা অর্জন করে। এনবিআর কর্তৃক সম্মাননা প্রাপ্ত সায়মন বিচ রিসোর্ট হোটেল পর্যটন নগরীর ৪০০ হোটেল-মোটেলকে প্রতিনিধিত্ব করছে।

সায়মন বিচ রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব রহমান রুহেল বলেন, নতুন বছরে নতুন করে যাত্রা করছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত পুরাতন সায়মন। নতুনভাবে আগামী জানুয়ারির প্রথম সপ্তাহের দিকে সায়মন হেরিটেজ নামে পর্যটনখাতে যুক্ত হবে প্রতিষ্ঠানটি।

২০২১-২২ অর্থবছরে সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারী হিসেবে পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে সারাদেশের ১৩৮ প্রতিষ্ঠানকে। তারমধ্যে কক্সবাজার থেকে শুধু সায়মন বিচ রিসোর্ট মনোনীত হয়েছে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!