তুরস্কের সলিডারিটি গেমসে এই প্রথম বাংলাদেশের ‘শেফ দ্য মিশন’ চট্টগ্রামের

0

তুরস্কের কোনিয়াতে অনুষ্ঠিতব্য পঞ্চম ইসলামিক সলিডারিটি গেমসে বাংলাদেশ থেকে ১১টি ইভেন্টে ৫৮জন প্রতিযোগী অংশ নিচ্ছেন। বহু বছর পর চট্টগ্রাম থেকে এমন একটি আন্তর্জাতিক গেমসের শেফ দ্য মিশনের দায়িত্ব পেয়েছেন চট্টগ্রামের সন্তান সিরাজউদ্দিন মো. আলমগীর।

এ উপলক্ষে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বিভাগীয় ক্রীড়া সংস্থার কার্যালয়ে এক সংবাদ সম্মেলন আয়োজন করেন প্রতিযোগিতার বাংলাদেশ শেফ দ্য মিশন, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ড. সিরাজউদ্দিন মো. আলমগীর।

সংবাদ সম্মেলনে আলমগীর বলেন, এবারের ইসলামিক সলিডারিটি গেমসে ৫৫টি দেশের প্রায় ৬০০০ প্রতিযোগী অংশগ্রহণ করবেন। বাংলাদেশ থেকে ১১টি ইভেন্টে ৫৮জন প্রতিযোগী অংশগ্রহণ করবেন। প্রতিযোগিতার উদ্বোধন করবেন টার্কির প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোগান। সেখানে বিভিন্ন দেশের বেশ কয়েকজন সরকার প্রধান এবং স্ব-স্ব দেশের অলিম্পিক এসোসিয়েশনের সভাপতি হিসেবে বেশ কয়েকজন সেনাপ্রধান উপস্থিত থাকবেন। প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে সদয় উপস্থিতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অফিসিয়ালি আমন্ত্রণ জানিয়েছে গেমস কর্তৃপক্ষ।

এতে জানানো হয়, আগামী ৩ আগস্ট থেকে কয়েক ধাপে খেলোয়াড়রা কোনিয়া যাবেন। বাংলাদেশ থেকে অংশগ্রহণকারী ৫৮ জন প্রতিযোগী যে ১১টি ইভেন্টে অংশগ্রহণ করবেন, সেগুলো হচ্ছে— আর্চারি, আর্টিস্টিক জিমন্যাস্টিক্স, এ্যাথলেটিক্স, ফেন্সিং, হ্যান্ডবল, কারাতে, শ্যুটিং, সুইমিং, টেবিল টেনিস, ভারোত্তোলন এবং কুস্তি।

সিরাজউদ্দিন মো. আলমগীর বলেন, আর্চারিতে রোমান সানা, দিয়া সিদ্দিকী, ১০০মি স্প্রিন্টে লন্ডনপ্রবাসী ইমরানুর রহমান, আর্টিস্টিক জিমন্যাস্টিক্সে নিউজিল্যান্ড প্রবাসী আলী কাদের হক, হাই জাম্পে উম্মে হাফসা রুমকি, কারাতে প্রতিযোগিতায় মারজানা আক্তার, সুমায়রা আক্তার অন্তরা, আল আমিন ইসলামসহ বেশ কয়েকটি ইভেন্টে অভিজ্ঞ খেলোয়াড় রয়েছে আমাদের। আগের তুলনায় ভালো ফলাফলের আশাবাদী আমরা।

Yakub Group

তিনি বলেন, ইতোপূর্বে আর্ন্তজাতিক ক্রিকেটের বিভিন্ন পর্যায়ে দায়িত্বপালন করলেও এবারই প্রথম ১১টি ইভেন্টসহ একটি গ্লোবাল গেমসে দায়িত্ব পালনের এ ক্ষেত্রটি অনেক বৃহৎ, জটিল ও চ্যালেঞ্জিং। আমরা আশাবাদী এবারের গেমসে বাংলাদেশ ভালো ফলাফল করবে, পদক তালিকায় স্থান পাবে।

সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস। তিনি বলেন, অনেক বছর পর চট্টগ্রাম থেকে একটি আর্ন্তজাতিক গেমসের শেফ দ্য মিশন হয়ে টার্কি যাচ্ছেন সিরাজউদ্দিন মো. আলমগীর। তার নেতৃত্বে বাংলাদেশ সফলতার সাথে সলিডারিটি গেমস সম্পন্ন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm