তিন হাজার পরীক্ষার্থীর খোঁজ নেই জেএসসির আইসিটিতে

0

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে ২০১৯ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার তৃতীয় দিনের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) পরীক্ষায় অনুপস্থিত ছিল ৩ হাজার ২১৬ পরীক্ষার্থী। বৃহত্তর চট্টগ্রামের পাঁচ জেলার মোট পরীক্ষার্থীর ১.৭৬ শতাংশ এ পরীক্ষায় অংশ নেয়নি।

মঙ্গলবার (৫ নভেম্বর) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) পরীক্ষায় চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলার ২৩১টি কেন্দ্রে ১ লাখ ৮৩ হাজার ১২ জন পরীক্ষার্থীর অংশ নেওয়ার কথা ছিল। তবে এ পরীক্ষায় অংশ নিয়েছে ১ লাখ ৭৯ হাজার ৭৯৬ শিক্ষার্থী।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের তথ্য অনুযায়ী, এ বছর চট্টগ্রামে ২৩১টি পরীক্ষা কেন্দ্র রয়েছে। এর মধ্যে চট্টগ্রাম জেলায় ১৩৮টি, কক্সবাজারে ৩৩টি, রাঙামাটিতে ২৩টি, খাগড়াছড়িতে ২৩টি ও বান্দরবানে ১৪টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

মঙ্গলবারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে পরীক্ষায় চট্টগ্রামে ১ লাখ ২৭ হাজার ১ জন পরীক্ষার্থীর মধ্যে ১ হাজার ৯৮৬ জন, কক্সবাজারে ৩০ হাজার ৪৬৮ পরীক্ষার্থীর মধ্যে ৬০৮ জন, রাঙামাটিতে ৯ হাজার ৩৮৪ জনের মধ্যে ২১১ জন, খাগড়াছড়িতে ১০ হাজার ৪০৩ জনের মধ্যে ২৭৫ জন এবং বান্দরবান জেলায় ৫ হাজার ৭৫৬ জনের মধ্যে অনুপস্থিত ছিল ১৩৬ পরীক্ষার্থী।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষায় চট্টগ্রামে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ৩ হাজার ২১৬ জন। তবে সব পরীক্ষাকেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল। এ পরীক্ষায় কোনো পরীক্ষার্থীকে বহিষ্কারের ঘটনা ঘটেনি।

এসআর/সিআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন