s alam cement
আক্রান্ত
৫৪৮০৭
সুস্থ
৪৬১৯১
মৃত্যু
৬৪২

তিন সিনেমা নিয়ে চট্টগ্রামের সিনেপ্লেক্স খুললো, দুটিই হলিউডের

0

করোনায় দীর্ঘ সাত মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর চট্টগ্রামের একমাত্র সিনেপ্লেক্স সিলভারস্ক্রিন খুললো নতুন তিনটি ছবি নিয়ে। এর মধ্যে একটি বাংলা এবং দুটি হলিউডের ছবি— এর একটি আবার থ্রিডি সিনেমা।

সিলভারস্ক্রিনে এই সপ্তাহের সময়সূচি

থিয়েটার প্লাটিনাম

২৩ অক্টোবর থেকে ২৯ অক্টোবর
দুপুর ১২টা : মুলান (থ্রিডি)।
বিকেল ৩টা : ঊনপঞ্চাশ বাতাস।
সন্ধ্যা ৬টা : টেনেট।

থিয়েটার টাইটানিয়াম

২৩ অক্টোবর
বিকেল ৩:৩০ :ঊনপঞ্চাশ বাতাস।

Din Mohammed Convention Hall

২৪ অক্টোবর থেকে ২৯ অক্টোবর
বিকেল ১২:৩০ : ঊনপঞ্চাশ বাতাস।
বিকেল ৩:৩০ : টেনেট।

২৩ অক্টোবর থেকে ২৯ অক্টোবর
সন্ধ্যা ৬:৩০ : মুলান (থ্রিডি)।

ঊনপঞ্চাশ বাতাস
মাসুদ হাসান উজ্জ্বল পরিচালিত আলোচিত সিনেমা ‘ঊনপঞ্চাশ বাতাস’ ঢাকার পাশাপাশি একইসঙ্গে ২৩ অক্টোবর চট্টগ্রামে শুধু মুক্তি পাচ্ছে চট্টগ্রামের সিলভারস্ক্রিন সিনেপ্লেক্সে। এই ছবির প্রধান চরিত্রে অভিনয় করা ইমতিয়াজ বর্ষণও চট্টগ্রামেরই ছেলে। সম্পর্ক, বিশ্বাস আর আস্থার গল্প নিয়ে ক্যারিয়ারের প্রথম চলচ্চিত্র নির্মাণ করেছেন মাসুদ হাসান উজ্জ্বল। এই চলচ্চিত্রের গল্পের মূল চরিত্র অয়ন ও নিরা। এ দুটি চরিত্র রূপায়ন করেছেন ইমতিয়াজ বর্ষণ ও শার্লিন ফারজানা। একদম নতুন মুখ নিয়েই সিনেমাটি নির্মাণ করেছেন পরিচালক।

মাসুদ হাসান উজ্জ্বল বলেন, ‘সিনেমাটিকে কেন্দ্র করে মানুষের প্রত্যাশা তৈরি হয়েছে। দেশের বিভিন্ন শহর থেকে অনেকে আমাদের সঙ্গে যোগাযোগ করছেন। তারা নিজেদের শহরে ‘ঊনপঞ্চাশ বাতাস’ দেখার আগ্রহ প্রকাশ করছেন। আর সিনেমার নায়ক বর্ষণ (ইমতিয়াজ বর্ষণ) চট্টগ্রামের ছেলে। চট্টগ্রাম থেকে ওনারা বলছেন, সিনেমাটির নায়ক চট্টগ্রামের, আর আমরা প্রথম দিন থেকে সিনেমাটি দেখাতে পারবো না? আসলে তাদের আগ্রহের কারণে সিলভার স্ক্রিনের সঙ্গে এগ্রি করি। অর্থাৎ চট্টগ্রামেও একযোগে সিনেমাটি মুক্তি পাচ্ছে।’

টেনেট
অন্যদিকে হলিউডি মুভি ‘টেনেট’ ২০২০ সালে নির্মিত একটি অ্যাকশন-থ্রিলার ও বৈজ্ঞানিক কল্পকাহিনী সিনেমা। ক্রিস্টোফার নোলান রচিত ও পরিচালিত ছবিটি তিনি এমা থমাসের সঙ্গে প্রযোজনা করেন। এতে অভিনয় করেছেন জন ডেভিড ওয়াশিংটন, রবার্ট প্যাটিনসন, এলিজাবেথ ডেবিকি, মাইকেল কেইন এবং কেনেথ ব্রানাগ। হিন্দি চলচ্চিত্রের প্রখ্যাত অভিনেত্রী ও অক্ষয় কুমারের শাশুড়ি ডিম্পল কাপাডিয়াও এই ছবিতে অভিনয় করেছেন।

একজন গোপন গোয়েন্দা এজেন্টকে অনুসরণ করে সিনেমার কাহিনী এগোয়— যখন তিনি তৃতীয় বিশ্বযুদ্ধ প্রতিরোধের জন্য সময়ের সঙ্গে লড়াই করে যান। ছবিটি করোনা মহামারির পর মুক্তি পেয়েও ২০২০ সালের চতুর্থ সর্বোচ্চ আয় করা সিনেমার তকমা পেয়েছে।

মুলান
মুলান (Mulan) একটি লাইভ অ্যাকশন মুভি— যা ১৯৯৮ সালের ‘মুলান’ এনিমেশন মুভিকে রিমেক করে বানানো হয়েছে। ডিজনি প্রযোজিত সিনেমাটি পরিচালনা করেছেন নিকি ক্যারো এবং টাইটিউলার। অভিনয় করেছেন ওয়াইফেই লিউ, জেট লি। একজন চীনা কুমারী মেয়ে তার বাবাকে বাঁচানোর জন্য একজন পুরুষ যোদ্ধা হিসেবে ছদ্মবেশ ধারণ করে— এই গল্প নিয়ে এগিয়েছে সিনেমার কাহিনী।

চট্টগ্রামের সিলভারস্ক্রিন সিনেপ্লেক্সটি নগরীর পূর্ব নাসিরাবাদের ফিনলে স্কয়ারের ষষ্ঠ তলায়। টিকেটের ব্যাপারে যোগাযোগ করা যাবে এই নম্বরে— ০১৭০১-৪৪৯৯৫৫।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm