s alam cement
আক্রান্ত
১০২১৮২
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২১

তিন মাস পর করোনায় মৃত্যুহীন দিন দেখল চট্টগ্রাম, শনাক্ত কমে ৪১

0

করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় প্রতিদিনই মৃত্যু দেখেছে চট্টগ্রাম। অবশেষে প্রায় তিন মাস পর মৃত্যুহীন দিনের দেখা পেল চট্টগ্রাম। একইসময়ে করোনাভাইরাসে সংক্রমণের হার সর্বনিম্নে নেমে এসেছে। এদিন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪১ জন। এর মধ্যে নগরে ৩৪ এবং উপজেলা পর্যায়ে ৭ জন। সংক্রমণের হার ২ দশমিক ৭০ শতাংশ।

এ নিয়ে চট্টগ্রামে করোনা শনাক্ত গিয়ে দাঁড়াল ১ লাখ ১ হাজার ১৭২ জন। এর মধ্যে নগরে ৭৩ হাজার ৩২৮ জন এবং উপজেলা পর্যায়ে ২৭ হাজার ৮৪৪ জন। চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১ হাজার ২৭৯ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ৭০৬ এবং উপজেলায় ৫৭৩ জন।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের ১২টি ল্যাব এবং কক্সবাজারের একটি ল্যাব মিলে ১ হাজার ৫১৩ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় চট্টগ্রামে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ৪১ জনের।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৬৬ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনকে করোনার জীবাণুবাহক হিসেবে শনাক্ত করা হয়েছে। বিআইটিআইডিতে ৪৫১ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ১৮২ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ১৫০ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজারে মেডিকেল কলেজে চট্টগ্রামের ৯ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়ঙনি।

Din Mohammed Convention Hall

এন্টিজেন টেস্টে ১৯ জনের নমুনা পরীক্ষা করে কারো ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

ইমপেরিয়াল হাসপাতালে ৫২ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা পজিটিভ হয়েছে। শেভরনে ৪৭২ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২৩ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। আরটিএলে ৪ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি। মেডিকেল সেন্টার হাসপাতালে ১৮ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে এবং ইপিক হেলথ কেয়ারে ৮৬ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনে শনাক্ত হয়েছে।

এদিন এন্টিজেন টেস্ট & ল্যাব এইডে নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলা পর্যায়ে ১৪ উপজেলার মধ্যে ১১ উপজেলায় নতুনভাবে করোনা রোগী পাওয়া যায়নি। উপজেলাগুলো হচ্ছে, লোহাগাড়া, সাতকানিয়া, বাঁশখালী, আনোয়ারা, চন্দনাইশ, পটিয়া, রাঙ্গুনিয়া, রাউজান, ফটিকছড়ি ও সন্দ্বীপ। উপজেলায় শনাক্ত ৭ রোগীর মধ্যে হাটহাজারীতে ৩ জন, মিরসরাইয়ে ২ জন, সীতাকুণ্ড ১ ও বোয়ালখালীতে ১ জন করোনা শনাক্ত হয়েছে।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm