আক্রান্ত
২৪৭৭৬
সুস্থ
২১৪৯৭
মৃত্যু
৩১৮

ঢাকা স্টক এক্সচেঞ্জ পেল নতুন পরিচালন কর্মকর্তা

0

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নতুন প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) হিসেবে যোগদান করেছেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম. সাইফুর রহমান মজুমদার।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) তিনি এই পদে যোগদান করেন।

ডিএসইতে যোগদানের পূর্বে সাইফুর রহমান মজুমদার কর্পোরেট ও আর্থিক পরামর্শক সংস্থা কর্পোরেট সাপোর্ট লিমিটেডের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

একজন পেশাদার হিসাববিদ হিসেবে সাইফুর রহমান মজুমদার গত ২২ বছর ধরে বিভিন্ন পদে বেসরকারি খাতের সঙ্গে জড়িত আছেন। পুঁজিবাজার, আর্থিক ব্যবস্থাপনা, রপ্তানি ও উৎপাদন পরিচালনা, মানব সম্পদ পরিচালনা এবং পরিচালনা পরামর্শকসহ বিভিন্ন ক্ষেত্রে তার বিস্তৃত অভিজ্ঞতা রয়েছে।

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞানে বি.কম (সম্মান) এবং এম.কম (অ্যাকাউন্টিং) সম্পন্ন করেন। চাটার্ড অ্যাকাউন্টেসি কোর্সের সময় সাইফুর রহমান মজুমদার বাংলাদেশের অন্যতম শীর্ষ নিরীক্ষা ও পরামর্শক প্রতিষ্ঠান কেপিএমজি রহমান রহমান হকের সাথে কাজ করেছেন।

সাইফুর রহমান একজন চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট এবং কস্ট ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট। তিনি বাংলাদেশের শীর্ষস্থানীয় অ্যাকাউন্টিং প্রতিষ্ঠান দ্য ইন্সটিটিউট অব চাটার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) এবং দ্য ইন্সটিটিউট অব কস্ট ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এর ফেলো সদস্য।

নতুন কর্মস্থলে যোগ দিয়ে সাইফুর রহমান মজুমদার চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘দীর্ঘদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ছিলাম। এখন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) যোগ দিয়েছি চিফ অপারেটিং অফিসার হিসেবে। এখানে মূলত মার্কেট ডেভেলপমেন্টই হবে আমার কাজ। ক্যাপিটাল মার্কেটে বর্তমানে যে ক্রাইসিস আছে এবং আস্থার সংকট আছে এটা কাটানোর জন্য এক্সচেঞ্জের ক্যাপাসিটি বাড়ানোই হবে মূল কাজ। আশা করি পুঁজিবাজারের স্থিতিশীলতা ফিরিয়ে আনার জন্য চেষ্টা করতে পারবো।’

এসআর/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

কাট্টলী টেক্সটাইলের জালিয়াতিতেও জরিমানা হয়েছিল তিন কোটি

শেয়ারবাজারে আবার ফেঁসে গেলেন এমদাদুল, এবার ব্রোকারেজ হাউজ

ksrm