আক্রান্ত
১৮৬৯৫
সুস্থ
১৫০৬২
মৃত্যু
২৯০

ঢাকা-জেদ্দা-চট্টগ্রাম রুটে বিমানের ফ্লাইট শুরু ২০ সেপ্টেম্বর থেকে

0

করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী রোববার (২০ সেপ্টেম্বর) থেকে সৌদি আরবে ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। শুরুতেই ঢাকা-জেদ্দা-চট্টগ্রাম ফ্লাইট দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের সাথে সৌদি আরবের বিমান যোগাযোগ। বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে বিমানের ওয়েবসাইটে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিমান জানায়, আগামী ২০ সেপ্টেম্বর ঢাকা-জেদ্দা-চট্টগ্রাম রুটের ফ্লাইট চালু হবে। এই ফ্লাইট সপ্তাহে একদিন (রোববার) সৌদি যাবে। ২১ সেপ্টেম্বর থেকে প্রতি সোম ও বৃহস্পতিবার ঢাকা-দাম্মাম-ঢাকা রুটে ফ্লাইট চলবে। এছাড়া ঢাকা-রিয়াদ-ঢাকা রুটে আগামী ২১ তারিখ থেকে প্রতি সোম, বৃহস্পতি ও শনিবার ফ্লাইট চলবে।

ঢাকা-জেদ্দা-ঢাকা রুটের ফ্লাইট আগামী ২৪ তারিখ থেকে শুরু হবে। চলবে সপ্তাহে একদিন- বৃহস্পতিবার বলে জানায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

যাত্রীদের উদ্দেশে বিমান জানায়, ফ্লাইটে যাওয়ার আগে যাত্রীদের একটি নির্দিষ্ট ওয়েবসাইটের লিংকে (www.absher.sa/portal/landing.html) গিয়ে ভিসার মেয়াদ চেক করতে হবে।

বাংলাদেশ সরকার নির্ধারিত ল্যাব থেকে যাত্রার ৪৮ ঘণ্টা আগে করোনা টেস্ট করিয়ে ৬ কপি ‘করোনা নেগেটিভ’ সার্টিফিকেট সঙ্গে রাখতে হবে। সৌদি আরবের বিমানবন্দরে নেমে সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয়ের হেলথ ফরম পূরণ করে তা বিমানবন্দরের হেলথ কন্ট্রোল সেন্টারে জমা দিতে হবে।

এছাড়াও ফ্লাইট টাইমের ৬ ঘণ্টা আগে যাত্রীদের বিমানবন্দরে উপস্থিত থাকতে বলেছে বিমান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm