s alam cement
আক্রান্ত
১০২৪১৫
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩৩১

ঢাকা-চট্টগ্রাম ট্রেনের টিকিট মিলবে সোমবার সকাল থেকে

অর্ধেক বিক্রি অনলাইনে, অর্ধেক কাউন্টারে

0

আগামী ১১ আগস্ট থেকে পুরোদমে ট্রেন চলাচল শুরু হলেও সোমবার (৯ আগস্ট) সকাল থেকে ট্রেনের টিকিট বিক্রি শুরু হচ্ছে। ১১ আগস্ট হতে ৩৮ জোড়া আন্তঃনগর ট্রেন এবং ২০ জোড়া মেইল বা কমিউটার ট্রেন চলাচল করবে।

রেলপথ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সোমবার (৯ আগস্ট) থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। এদিন সকাল ৮টা থেকে ১১ আগস্টের টিকিট দেওয়া হবে।

এর মধ্যে অর্ধেক টিকিট অনলাইন ও মোবাইল অ্যাপ এবং অর্ধেক টিকিট কাউন্টার থাকবে। প্রাথমিক অবস্থায় ৩৮ জোড়া আন্তনগর ও ১৯ জোড়া কমিউটার ট্রেন চলবে।

দেশে যত আসন তত যাত্রী পরিবহনের অনুমোদন দিয়েছে সরকার। তবে মাস্ক ছাড়া কেউ ট্রেনে উঠতে পারবেন না। যদি কেউ এই আইন লঙ্ঘন করেন, তাকে রেল আইনে জরিমানা করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

রোববার (৮ আগস্ট) বিকালে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মো. রেজাউল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, সড়ক, রেল ও নৌ-পথে আসন সংখ্যার সমান যাত্রী নিয়ে গণপরিবহন যানবাহন চলাচল করতে পারবে। সড়ক পথে গণপরিবহন চলাচলের ক্ষেত্রে স্থানীয় প্রশাসন (সিটি করপোরেশন এলাকায় বিভাগীয় কমিশনার ও জেলা পর্যায়ে জেলা প্রশাসক) অধীক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনী, সংশ্লিষ্ট দফতর/সংস্থা, মালিক ও শ্রমিক সংগঠনের সঙ্গে আলোচনা করে প্রতিদিন মোট পরিবহন সংখ্যার অর্ধেক চালু করতে পারবে।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm