s alam cement
আক্রান্ত
৩৪৪৬৬
সুস্থ
৩১৭৭৫
মৃত্যু
৩৭১

ঢাকায় ধরা লালখানবাজারের দিদারুল আলম মাসুম

1

অবশেষে গ্রেপ্তার হয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত শীর্ষ সন্ত্রাসী ও লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম। রোববার (৪ আগস্ট) রাতে রাজধানীর বনানী থেকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একটি টিম তাকে গ্রেপ্তার করেছে।

এর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মাসুমের দুটি অস্ত্রের লাইসেন্স বাতিল করা হয়। মন্ত্রণালয় থেকে লাইসেন্স বাতিল করে তার অস্ত্র জব্দ করার নির্দেশ পেয়েও খুলশী থানা পুলিশ তার অস্ত্র জব্দ করতে পারেনি। পরে শনিবার (৩ আগস্ট) মাসুম খুলশী থানায় সশরীরে উপস্থিত হয়ে অস্ত্র জমা দেন।

উল্লেখ্য, চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) লালখান বাজার ওয়ার্ডের কাউন্সিলর এ এফ কবির আহমেদ মানিক ২২ জুলাই দিদারুল আলম মাসুমের নামে বিশেষ বিবেচনায় বরাদ্দ থাকা দুটি অস্ত্রের (শটগান/৫৪৪৪/ডবলমুরিং ও পিস্তল/৩৩/খুলশী) লাইসেন্স বাতিলের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেন।

ওই আবেদনে মাসুমকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসীদের একজন হিসেবে উল্লেখ করেন কাউন্সিলর মানিক। নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাস হত্যার মূল পরিকল্পনাকারী ও নির্দেশদাতা হিসেবেও মাসুমকে অভিযুক্ত করা হয়। এছাড়াও ছাত্রলীগ-যুবলীগের চার নেতার হত্যাকাণ্ডে তার সম্পৃক্ততার কথা উল্লেখ করা হয়।

এর আগে লালখান বাজারে স্বেচ্ছাসেবকলীগ কর্মী সাইদুল ইসলামকে ছুরিকাঘাতের ঘটনায় লালখান বাজার এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সেখানে মাসুমের লোকজন প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে গুলি করেছে বলে অভিযোগ ওঠে।

Din Mohammed Convention Hall

নগর ছাত্রলীগ এবং যুবলীগের দেড় ডজন নেতাকর্মী খুনের সাথে মাসুমের সম্পৃক্ততার অভিযোগ আছে খোদ দলের ভেতরেই।

এফএম/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

1 মন্তব্য
  1. নাজমুল বলেছেন

    এতো কিছু লিখলেন উনি কার অনুসারী, সেটাতো লিখলেন না! আর মানিক সাহেব আর উনি যে দুদন আগ পর্যন্ত একই প্লেটে খাইতো, একই টয়লেটে হাগতো এইটা লেখেন না কেন? আপনারাও ওয়ান সাইডেড!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

ইয়াবা ধরে বেচে দিতেন চট্টগ্রামের দুই পুলিশ

চট্টগ্রামের সেই ইয়াবা ব্যবসায়ী পুলিশকে জেলেই যেতে হল

নামে-বেনামে বিপুল সম্পদের প্রমাণ মিলেছে, বলছে দুদক

স্ত্রীসহ আমীর খসরুকে আবার ডেকেছে দুদক, ভায়রাও আছে

ksrm